Hoop VideoHoop Viral

Short Film: টাকার লোভে স্ত্রীর সঙ্গে কুকীর্তি স্বামীর, এই শর্টফিল্ম একা দেখলেই মজা পাবেন

Advertisements

ডিজিটালাইজেশন এর প্রভাব বর্তমানে ব্যাপক ভাবে পড়েছে বিনোদন জগতে। বিনোদনের মাধ্যম ক্রমেই ডিজিটাল হয়ে উঠছে। সিনেমা সিরিয়ালের জায়গা নিচ্ছে ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম (Short Film)। অধিকাংশ দর্শকই এখন এই দু ধরণের বিনোদনের প্রতি আগ্রহ প্রকাশ করছেন। সময় বদলেছে, আর সেই সঙ্গে বদলেছে মানুষের পছন্দ অপছন্দ। বিশেষ করে বিনোদনের ক্ষেত্রে এই বদলটা খুব স্পষ্ট ভাবেই বোঝা সম্ভব।

বর্তমানে বিনোদনের বৈশিষ্ট্যের কথা বলতে গেলে এটাও উল্লেখ করতে হয় যে, অ্যাডাল্ট কনটেন্টের প্রতি মানুষের আগ্রহ বেড়েছে চড়চড়িয়ে। ১৮ বছরের ঊর্দ্ধের দর্শকদের জন্য বিশেষ কিছু কনটেন্ট উপলব্ধ রয়েছে সংশ্লিষ্ট কিছু প্ল্যাটফর্মে। এগুলি আবার ডিজিটাল মাধ্যমেই পাওয়া যায়। হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই সব মিলিয়ে মানুষ আরো বেশি করে ঝুঁকে পড়ছেন নেট দুনিয়ার দিকে।

 

ডিজিটাল মাধ্যমের জনপ্রিয়তা বাড়তে সোশ্যাল মিডিয়াতেই বিনোদন খুঁজে নেন অনেকে। আর এই সোশ্যাল মিডিয়ার রমরমা বাড়তেই বিনোদনের নানান ধরণও এসে গিয়েছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে দর্শক টানতে সব বিনোদনের মধ্যেই ঢোকানো হচ্ছে ১৮+ কনটেন্ট। শর্ট ফিল্মের (Shot Film) মধ্যেও ঢুকে পড়েছে অ্যাডাল্ট কনটেন্ট। ওয়েব সিরিজের মতো শর্ট ফিল্মও ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে দর্শক মহলে। বিশেষ করে হিন্দি শর্ট ফিল্ম বেশ ভাইরাল হচ্ছে নেট পাড়ায়। ইউটিউবে একটু খুঁজলেই এমন অনেক শর্ট ফিল্মের খোঁজই পাওয়া যাবে। কিছু কিছু ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে চোখ রাখলেই দেখা যাবে বাংলা, হিন্দি ভাষার মতো বহু শর্ট ফিল্ম।

সম্প্রতি এমনি একটি শর্ট ফিল্ম বেশ জনপ্রিয় হয়েছে। কিছু সময় আগেই ইউটিউবে আপলোড করা হয়েছিল এই হিন্দি ভাষার স্বল্প দৈর্ঘ্যের ছবিটি। শর্ট ফিল্মের নাম ‘বিকাও বিবি’। ইতিমধ্যেই কয়েক হাজার ভিউ হয়ে গিয়েছে এই শর্ট ফিল্মে।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা