Short Film: স্ত্রীকে ভুলে বিধবা শাশুড়ির প্রেমে পড়ে শয্যাসঙ্গী হয় জামাই, একলা রাতের দুর্দান্ত সঙ্গী এই শর্টফিল্ম

Nirajana Nag

যত সময় যাচ্ছে, প্রেক্ষাগৃহে ভিড় কমছে, লোক বাড়ছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। নেট দুনিয়া এখন মানুষের কল্পনার চেয়েও বৃহৎ। এর ক্ষমতাও প্রচুর। শীর্ষে থাকা মানুষকে এক ঝটকায় মাটিতে নামিয়ে মাটিতে থাকা মানুষকে শীর্ষে তোলার মতো ঘটনা সোশ্যাল মিডিয়ায় আকছার ঘটছে। নেট দুনিয়ায় এই বিপুল ক্ষমতায় আকর্ষিত হয়ে দলে দলে মানুষ ঝাঁপ দিচ্ছেন সোশ্যাল মিডিয়ার গহ্বরে। কেউ ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে, কেউ আবার হারিয়ে যাচ্ছে প্রতিযোগিতার ভিড়ে।

সোশ্যাল মিডিয়ায় কোনো একটি ভিডিও নেট নাগরিকদের চোখে পড়ার পর সেটি বহুবার লাইক এবং শেয়ারের মাধ্যমেই হয়ে যায় ভাইরাল। এমন ভাইরাল ভিডিও বর্তমানে লাখো লাখো ঘুরে বেড়াচ্ছে নেট পাড়ায়। নেটিজেনরাই একটি ভিডিওকে ভাইরাল করার ক্ষমতা রাখেন। আগের তুলনায় ধীরে ধীরে অনেকটাই উন্নত হয়েছে ইন্টারনেট ব্যবস্থা। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মগুলিও পরিবর্তন হয়ে আরো উন্নত হয়েছে, সর্ব সাধারণের ব্যবহারের জন্য সহজ হয়ে উঠেছে। বিভিন্ন ভিডিও দেখেই বেশিরভাগ সময়টা পার করে দেন অধিকাংশ নেট নাগরিক।

 

নিজের ঘরের আরামে বসে কম খরচে যদি একই জায়গায় হরেক রকমের কনটেন্ট পাওয়া যায় তাহলে কেই বা প্রেক্ষাগৃহে যেতে চায়। উপরন্তু হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই বেশির ভাগ সময়টাই স্মার্ট ফোন বা সোশ্যাল মিডিয়ায় খরচ করেন অনেকে। আর এক্ষেত্রে ইউটিউব প্ল্যাটফর্মটি বর্তমানে ফেসবুক ইনস্টাগ্রামকেও টেক্কা দিয়ে যাচ্ছে। মূলত ইউটিউবেই মিলবে হরেক ধরণের স্বল্প দৈর্ঘ্যের ছবি। হরর, থ্রিলার থেকে রোম্যান্স সব ঘরানার ওয়েব সিরিজই মজুত রয়েছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে।

সম্প্রতি ইউটিউবে একটি হিন্দি শর্ট ফিল্ম বেশ সাড়া ফেলেছে। ‘বিধবা সাস’ নামের একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি ভাইরাল হয়েছে। ছবির গল্প অনুযায়ী, নিজের বিধবা শাশুড়ির প্রেমেই পড়েন যুবক জামাই। দু মাস আগে ইউটিউবে আপলোড করা হয়েছিল এই শর্ট ফিল্মটি। এর মধ্যেই ২৩ হাজার ভিউ হয়ে গিয়েছে এই ছবিটিতে।

About Author

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই