BollywoodHoop Plus

Priyanka-Nick: যে রোগে ভুগছেন প্রিয়াঙ্কা চোপড়ার স্বামী

একটি সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas) জানিয়েছিলেন, তাঁর স্বামী ও পপ তারকা নিক জোনাস (Nick Jonas) টাইপ ওয়ান ডায়াবেটিসে আক্রান্ত। ফলে নিককে নিয়ে বরাবর দুশ্চিন্তায় থাকেন প্রিয়াঙ্কা। কিন্তু নিকের সাম্প্রতিক ইন্সটাগ্রাম পোস্টে জানা গেল, টাইপ ওয়ান ডায়াবেটিসের কারণে ক্রমশ তাঁর ওজন কমে যাচ্ছে।

প্রিয়াঙ্কা ও তাঁদের কন্যাসন্তান মালতী (Malti Merry Chopra Jonas)-কে নিয়ে লস অ্যাঞ্জেলেসের বাড়িতে ছুটি কাটাতে গিয়েছিলেন নিক। সেই সময় তাঁর একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। দীপাবলীর সময়েও নিকের ছবি ভাইরাল হয়েছিল। ছবিগুলিতে তাঁর চেহারায় ফুটে উঠেছিল ক্লান্তির ছাপ। সম্প্রতি নিক জানালেন, টাইপ ওয়ান ডায়াবেটিসে আক্রান্ত হওয়ার কারণে দ্রুত ওজন কমছে তাঁর। নিকের ক্ষেত্রে এই ধরনের ডায়াবেটিসের যে উপসর্গ দেখা দিয়েছিল তা হল বারবার গলা শুকিয়ে আসা ও অতিরিক্ত জলতেষ্টা পাওয়া, ওজন কমার সমস্যা তো বটেই, এছাড়া ঘন ঘন প্রস্রাবের বেগ আসা, ক্লান্তি অনুভব করা ও সারাক্ষণ বিরক্তি ভাব।

নিক আগেই এই উপসর্গগুলির সাথে পরিচিত। ফলে তিনি সতর্ক হয়ে গিয়েছেন। টাইপ ওয়ান ডায়াবেটিসকে অটোইমিউন রোগ বলা হয়। অগ্ন্যাশয়ে উপস্থিত ইনসুলিন উৎপাদনকারী কোষগুলি ক্ষতিগ্রস্ত হওয়ার ফলে শরীরে প্রয়োজনীয় ইনসুলিন উৎপাদন বন্ধ হয়ে যায়। এই পরিস্থিতিকে টাইপ ওয়ান ডায়েবেটিস বলা হয়। মূলতঃ জিনগত কারণে টাইপ ওয়ান ডায়াবেটিস হয়ে থাকে।

অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সবচেয়ে বেশি পরিমাণে টাইপ ওয়ান ডায়াবেটিস দেখা যায়। নিক জোনাসও অল্প বয়সেই এই অসুখের শিকার হয়েছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Nick Jonas (@nickjonas)