Advertisements

প্লাস্টিকের পাত্রে খাবার ডেলিভারি আর নয়, গ্রাহকদের স্বাস্থ্যের কথা ভেবে সিদ্ধান্ত Zomato-র

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

Zomato, Swiggy এমন দুটি ফুড অ্যাপ, তার মাধ্যমে খুব সহজেই হোটেল, রেস্তোরাঁ থেকে খাবার আপনার বাড়িতে আসতে পারে। বাড়িতে অতিথি এলে যদি রান্না করতে ইচ্ছা না করে তাহলে হাতে মুঠোফোন নিয়ে অর্ডার করে দিন, কিছুক্ষণের মধ্যেই আপনার বাড়ির দরজায় কলিং বেল দেবে, আপনি যে খাবার আনাচ্ছেন সেই খাবার কতটা হেলদি? খাবার যে কন্টেইনারগুলোতে করে আসছে সেগুলো প্লাস্টিকের তৈরি, প্লাস্টিকের তৈরি কন্টেইনারের ওপরে খাবার দিলে সেই খাবার কতটা ভালো থাকে।

সম্প্রতি একটি ইনস্টাগ্রাম পোস্টে ইন্টিগ্রেটিভ লাইফ স্টাইল বিশেষজ্ঞ লুক কুটিনহো গরম খাবার প্যাকেজিংয়ের জন্য প্লাস্টিকের পাত্র ব্যবহার করার ব্যাপারে যথেষ্ট চিন্তা প্রকাশ করেছেন। এই সমস্ত ফুড কন্টেইনার প্লাস্টিকের হওয়ার জন্য তা স্বাস্থ্যের জন্য যথেষ্ট ঝুঁকিপূর্ণ, গরম গরম খাবার এই প্লাস্টিকের পাত্রে করে সরবরাহ করা হয়।

কুটিনহো সতর্ক করে বলেছেন,যখনই গরম খাবার কোন প্লাস্টিকের পাত্রের মধ্যে দেওয়া হয়, তখনই সেই খাবারের পুষ্টিগুণ নষ্ট হয়ে যায় একাধিক গুরুতর শারীরিক সমস্যার সৃষ্টি হতে পারে। তবে এই পোস্টে দেখার পর Zomato র সিইও দীপিন্দার গোয়েল জানিয়েছেন, তারা যতটা চেষ্টা করা ঠিক ততটাই করবে, খাবার যতটা নিরাপদভাবে প্যাকেজিং করা সম্ভব, ততটা করার তারা চেষ্টা করবে।

দীপিন্দরের উত্তরে লুক জানিয়েছেন, আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি, বিষয়টা স্বীকার করার জন্য এবং পদক্ষেপ নেবেন এমন কথা বলার জন্য।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow