Hoop SportsHoop Trending

Virat Kohli: কোহলির জায়গা দখল করার ক্ষমতা নেই শ্রেয়াসের, স্পষ্ট জানালেন বিরাটের ছোটবেলার কোচ

ক্রিকেটের দুনিয়ায় বর্তমানে সবচেয়ে বেশি আলোচিত প্রসঙ্গ হল বিরাট কোহলির ধারাবাহিক খারাপ ফর্ম। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, প্রতিটা সিরিজে বিরাট কোহলির ব্যর্থতা আগামী দিনে ভারতীয় দলে তার জায়গা ধীরে ধীরে অনিশ্চয়তার মুখে ফেলে দিচ্ছে। দীর্ঘ ৩ বছরেরও বেশি সময় ধরে তিন অঙ্কের দেখা মেলেনি বিরাট কোহলির ব্যাট থেকে। শুধু লম্বা রানই, বিগত এই কয়েক বছরে ব্যর্থতার লম্বা ইতিহাস লিখে ফেলেছেন তিনি। ধারাবাহিক ব্যর্থতার কারণে ইতিমধ্যে একাধিক সিরিজ থেকে বাদ পড়েছেন বিরাট কোহলি।

সম্প্রতি ইংল্যান্ড সফর শেষে চলতি ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেও বিরাট কোহলিকে বিশ্রাম দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার স্থানে বর্তমানে ভারতীয় দলের মূল্যবান পজিশনে শ্রেয়াস আইয়ারকে সুযোগ দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমন পরিস্থিতিতে বিরাট কোহলির চিরপ্রতিদ্বন্দ্বী হিসেবে আত্মপ্রকাশ করতে পারেন শ্রেয়াস, এমনটাই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। আর যদি শ্রেয়াস আইয়ার ধারাবাহিকভাবে ব্যাট হাতে নিজেকে প্রমাণ করতে সক্ষম হন তবে ভারতের জাতীয় দল থেকে জায়গা হারাতে পারেন তিনি।

তবে বিরাট কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা কিন্তু এমনটা মনে করছেন না। তার মতে, বিরাটের বিকল্প হয় না। খুব শীঘ্রই বিরাট কোহলি এই খারাপ সময় কাটিয়ে উঠবেন। শুধুমাত্র এখানেই শেষ নয়, রাজকুমার শর্মা জানিয়ে দিয়েছেন কেন শ্রেয়াস আইয়ার ভারতীয় দলে বিরাট কোহলির বিকল্প হতে পারবেন না।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমানরত ওডিআই সিরিজে ভালো করলেও রাজকুমার শর্মা মনে করেন, এখনো শ্রেয়াস আইয়ার শর্ট বলের জন্য নিজেকে প্রস্তুত করে উঠতে পারেননি। একাধিকবার তাকে ভুল শর্ট খেলতে দেখা গেছে। তৃতীয় স্থানে ব্যাটিং না করে বরং তিনি পঞ্চম কিংবা ষষ্ঠ স্থানে ব্যাটিং করলে সাফল্য বেশি পাবেন। কারণ সেই সময় বল বেশি নড়াচড়া করবে না। ফলশ্রুতে সচ্ছন্দে খেলতে পারবেন তিনি। শ্রেয়াস আইয়ারের দুর্বলতা প্রায় প্রত্যেক পেসার জানে। ফলে একাধিক ম্যাচে দেখা গেছে তার বিরুদ্ধে বোলারা এই কৌশল অবলম্বন করে থাকেন।

whatsapp logo