Advertisements

Train Cancel: আন্দুল স্টেশনে কাজের জন‍্য বাতিল হবে না কোনো ট্রেন, দক্ষিণ-পূর্ব রেলের তরফে সুখবর

Nirajana Nag

Nirajana Nag

Follow

আন্দুল স্টেশনে কাজ চলার জন‍্য বাতিল থাকবে একগুচ্ছ এক্সপ্রেস ট্রেন এবং লোকাল ট্রেন (Train Cancel)। সম্প্রতি এমনি খবর ছড়িয়ে পড়ায় ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা করা হচ্ছিল। শিয়ালদহ ডিভিশনের পর খড়গপুর ডিভিশনেও কাজের জন‍্য ট্রেন পরিষেবায় ব‍্যাঘাত ঘটলে আবারো দুর্ভোগের কথা ভেবেই চিন্তিত হয়ে পড়েছিলেন নিত‍্যযাত্রীরা। তবে এবার দক্ষিণ পূর্ব রেলওয়ের ত‍রফে জানানো হল, এ খবর সম্পূর্ণ ভুয়ো।

বুধবার দক্ষিণ পূর্ব রেলওয়ের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, আন্দুল স্টেশনে কাজের জন‍্য ট্রেন বাতিলের আপাতত কোনো পরিকল্পনা নেই। ট্রেন বাতিল হলে তা সরকারি ভাবে জানিয়ে দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে, আগামী ২২ শে জুন থেকে আগামী ১ লা জুলাই পর্যন্ত আন্দুল স্টেশনের পরিকাঠামোগত উন্নয়নের জন‍্য বেশ কিছু ট্রেন বাতিল থাকবে বলে যে গুঞ্জন ছড়িয়ে পড়েছে তা ভিত্তিহীন। আন্দুল স্টেশনে কাজের জন‍্য ট্রেন পরিষেবার উপরে যে প্রভাব পড়বে তেমন কোনো খবর নেই। কোনো ট্রেনের পরিষেবায় অদলবদল করা হলে তা জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

দক্ষিণ পূর্ব রেলের তরফে আরো জানানো হয়েছে, হাওড়া-ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেসে আরো একটি জেনারেল কোচ যুক্ত করা হবে। ১৮ থেকে ৩০ জুন পর্যন্ত ওই বাড়তি জেনারেল কোচটি নিয়েই ছুটবে এই এক্সপ্রেস ট্রেন। পাশাপাশি ২২৫০৪/২২৫০৩ ডিব্রুগড়-কন‍্যাকুমারী-ডিব্রুগড় বিবেক এক্সপ্রেসের পরিষেবাও বাড়ানো হচ্ছে। বর্তমানে সপ্তাহে ৫ দিন চালানো হলেও আগামী ৮ ই জুলাই থেকে সপ্তাহে সাতদিনই চলবে এই এক্সপ্রেস ট্রেন‌। আগামী ১২ জুলাই থেকে রোজই  চালানো হবে এই ট্রেন।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার কারণে উত্তরবঙ্গগামী ট্রেনের পরিষেবায় কিছু বদল এসেছে। ১৩১৪৭ শিয়ালদা-বামনহাট উত্তরবঙ্গ এক্সপ্রেস, ১৩১৪৯ শিয়ালদা-আলিপুরদুয়ার কাঞ্চনকন্যা এক্সপ্রেস, ১২৩৭৭ শিয়ালদা-নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস, ১২৩৪৫ হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস, ১২০৪১ হাওড়া-নিউ জলপাইগুড়ি শতাব্দী এক্সপ্রেস এবং ১৩১৪১ শিয়ালদা-নিউ আলিপুরদুয়ার তিস্তা তোর্সা এক্সপ্রেস এর সময় পালটানো হয়েছে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow