whatsapp channel

Nora Fatehi: সম্বল ছিল মাত্র ৫০০০ টাকা, ডিম পাউরুটি খেয়ে কাটত দিন, শুরুর দিনগুলি মনে করলেন নোরা

বলিউড ইন্ডাস্ট্রিতে আইটেম গার্ল এর জনপ্রিয়তা নতুন নয়। বর্তমানে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির সবথেকে জনপ্রিয় আইটেম গার্লের নাম বললেই সবার প্রথমে উঠে আসবে নোরা ফতেহির (Nora Fatehi) প্রসঙ্গ। বিগ বসে অংশ…

Avatar

Nirajana Nag

বলিউড ইন্ডাস্ট্রিতে আইটেম গার্ল এর জনপ্রিয়তা নতুন নয়। বর্তমানে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির সবথেকে জনপ্রিয় আইটেম গার্লের নাম বললেই সবার প্রথমে উঠে আসবে নোরা ফতেহির (Nora Fatehi) প্রসঙ্গ। বিগ বসে অংশ নিলেও নোরা জনপ্রিয়তার চূড়ায় ওঠেন আইটেম সং এর হাত ধরেই। তাঁর দুর্দান্ত বেলি ডান্স চোখ ধাঁধিয়ে দিয়েছে দর্শকদের। তবে সমালোচনা, ট্রোলও কম হয়নি নোরাকে নিয়ে। কিন্তু জীবনের এই পর্যায়ে আসতে কম কাঠখড় পোড়াতে হয়নি তাঁকে।

সদ্য বলিউডে ১০ বছর পূর্ণ করেছেন নোরা। সেই সঙ্গে ডুব দিয়েছেন পুরনো দিনের স্মৃতিতে। মাত্র ৫ হাজার টাকা নিয়ে মুম্বইতে পা রেখেছিলেন তিনি। এক সাক্ষাৎকারে নোরা জানান, ৯ জন মহিলার সঙ্গে একটি ফ্ল্যাটে ভাগ করে থাকতেন তিনি। তাঁরা নাকি ছিলেন ‘উন্মাদ’। নোরা বলেন, তিনি প্রায়ই ভাবতেন নিজেকে কোথায় এনে ফেলেছেন। ১ হাজার মার্কিন ডলারের মূল্যও তখন বুঝতেন না তিনি। মাত্র একটি ডিম আর এক টুকরো পাউরুটি খেয়ে দিন গুজরান করতে হত।

ইন্ডাস্ট্রিতে সুযোগ পেতে অনেকের মতোই কাস্টিং সংস্থার দ্বারস্থ হয়েছিলেন নোরা। কিন্তু পেতেন না যোগ্য পারিশ্রমিক। তিনি জানান, ওই সংস্থা একটি বড় পরিমাণ টাকা কেটে নিয়ে তাঁকে পরিবর্তে দিতেন কম টাকা। শেষমেষ পরিস্থিতি এতটাই কঠিন হয়ে উঠেছিল যে চিকিৎসকের দ্বারস্থ পর্যন্ত হতে হয়েছিল তাঁকে। কিন্তু লড়াইয়ের ময়দান ছেড়ে পালাননি নোরা। বিগ বস সহ কিছু রিয়েলিটি শো থেকে ধীরে ধীরে জনপ্রিয়তা পেতে শুরু করেন তিনি।

প্রসঙ্গত, ‘রোর: দ্য টাইগার অফ দ্য সুন্দরবনস’ ছবির হাত ধরে বিনোদন জগতে পথ চলা শুরু নোরার। কাজ করেছেন ইমরান হাশমি অভিনীত ‘মিস্টার এক্স’, ‘স্ট্রিট ডান্সার’ ছবিতে। তবে অভিনয় নয়, নোরা প্রকৃত জনপ্রিয়তা পান তাঁর নাচের মাধ্যমে। ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক ২’, ‘বাটলা হাউস’, ‘সত্যমেব জয়তে’, ‘সত্যমেব জয়তে ২’, ‘অ্যান অ্যাকশন হিরো’, ‘থ্যাঙ্ক গড’ এর মতো ছবিতে তাঁর আইটেম ডান্স ঝড় তুলেছে প্রতিবার। পাশাপাশি বিভিন্ন মিউজিক ভিডিওতেও দেখা গিয়েছে তাঁকে। তবে জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে বিতর্কও জড়িয়েছে নোরার জীবনের সঙ্গে। প্রতারক সুকেশ চন্দ্রশেখরের ২০০ কোটি টাকা প্রতারণা মামলায় নাম জড়িয়েছিল তাঁর। ইডির তলবও পেয়েছেন তিনি। তবে খ্যাতিতে কোনো ছাপ পড়েনি নোরার।

 

View this post on Instagram

 

A post shared by Nora Fatehi (@norafatehi)

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই