Hoop PlusBollywood

Nora Fatehi: অর্থ পাচার মামলায় নোরা ফতেহিকে ইডির সমন, আইনি বিপাকে অভিনেত্রী!

Advertisements

কিছুদিন আগেই অর্থ পাচার মামলায় নোরা ফতেহি (Nora Fatehi)-র বয়ান রেকর্ড করেছিল ইডি অর্থাৎ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপর নোরা ফতেহির বিরুদ্ধে সমন জারি করেছে ইডি। দুশো কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে নোরার বিরুদ্ধে। গতকাল দিল্লিতে ইডির অফিসে পৌঁছে গিয়েছেন নোরা।

নোরা ছাড়াও এই মামলায় সমন পাঠানো হয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজ (Jaqlin Fernandez)-কে। তাঁকে আগামী 15 ই অক্টোবরের মধ্যে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। ঘুষ নেওয়ার অভিযোগে অভিযুক্ত জনৈক সুকেশ চন্দ্রশেখর (Sukesh Chandrashekhar)-এর কাছে বিদেশে টাকা পাঠানোর অভিযোগ রয়েছে জ্যাকলিনের বিরুদ্ধে। এই সংক্রান্ত তথ্যপ্রমাণ ইডির হাতে এসেছে বলে শোনা যাচ্ছে। এমনকি সুকেশ ও তাঁর স্ত্রীর বাড়িতে তল্লাশি চালিয়েছেন ইডি আধিকারিকরা। তবে জ্যাকলিন ও নোরা ছাড়াও এই মামলায় বেশ কয়েকজন বলিউড সেলিব্রিটি প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত বলে খবর পাওয়া গেছে।

দিল্লি পুলিশের ইকনমিক অফেন্সেস উইং এর আগে সুকেশের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। তাঁর বিরুদ্ধে দুশো কোটি টাকার অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে। চেন্নাইয়ের বাংলোতে তল্লাশি চালিয়ে 82 লক্ষ টাকা, দুই কেজি সোনা, ষোলটি দামি গাড়ি বাজেয়াপ্ত করেছেন ইডির কর্তারা। এরপরেই সামনে আসে জ্যাকলিনের নাম। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের নিরিখে তাঁর বয়ান রেকর্ড করা হয়।

চন্দ্রশেখর ও জ্যাকলিনের মধ্যে আর্থিক আদান-প্রদান হয়েছে কিনা তা খতিয়ে দেখছে ইডি। জিজ্ঞাসাবাদ করা হয়েছে আরও এক বলিউড অভিনেতাকে। এক বছরের মধ্যে এক ব্যবসায়ীর কাছ থেকে দুশো কোটি টাকা অবৈধ ভাবে নেওয়ার অভিযোগ রয়েছে চন্দ্রশেখরের বিরুদ্ধে। দিল্লীর রোহিণী জেলে অভিযোগ দায়ের করা হয়েছে। এমনকি জেলের মধ্যে অবরুদ্ধ থাকা সত্ত্বেও আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে সুকেশের বিরুদ্ধে। এছাড়াও তাঁর বিরুদ্ধে এই ধরনের কুড়িটি মামলা রয়েছে।