BollywoodHoop Plus

Nora Fatehi: বলিউডে আসার আগে সেলস গার্ল ছিলেন নোরা ফতেহি!

নোরা ফতেহি (Nora Fatehi) বলিউডের অন্যতম আইটেম ডান্সার। একসময় বলিউডের আইটেম ডান্সারের কনসেপ্ট উঠে গিয়ে নায়িকারাই আইটেম ডান্স করতে শুরু করেছিলেন। কিন্তু নোরা আবারও সেই কনসেপ্টকে ফিরিয়ে নিয়ে আসেন। বর্তমানে একাধিক ফিল্মে আইটেম ডান্স করার পাশাপাশি চলতি বছর ‘আইফা’-র মঞ্চ মাতিয়েছেন নোরা। কিন্তু নোরার যাত্রাপথ কোনোদিন এত সহজ ছিল না।

বিগ বসের ঘরে এসে নোরা জানিয়েছিলেন, পেটের তাগিদে একসময় বেলি ডান্সকে পেশা হিসাবে বেছে নিয়েছিলেন তিনি। তাঁদের পরিবারের আর্থিক অবস্থা কোনোদিন ভালো ছিল না। কিন্তু বাড়িতে বলিউডের নাচ ও গান ছিল অন্য সাধারণ পরিবারের মতোই নিষিদ্ধ। অর্থাভাব একসময় এতটাই প্রকট হয়ে পড়ে, স্কুল ছাড়তে হয় নোরাকে। তখন সবেমাত্র দশম শ্রেণী পাশ করেছেন নোরা। মাত্র ষোল বছর বয়সে সংসার চালাতে একটি শপিং মলে সেলস গার্লের চাকরি নিয়েছিলেন তিনি। তবে তার পাশাপাশি প্রাইভেটে নোরা পড়াশোনা চালাতে থাকেন।

 

View this post on Instagram

 

A post shared by Nora Fatehi (@norafatehi)

কিন্তু শেষ পর্যন্ত নোরার কলেজে ভর্তি হওয়ার স্বপ্ন পূরণ হয়নি। কারণ সেলস গার্লের চাকরির মাইনেতে সংসার চালানো দুষ্কর হয়ে পড়েছিল। ফলে তাঁকে বিভিন্ন অনুষ্ঠানে নাচ করে অর্থ উপার্জন করতে শুরু করেন তিনি। নোরার পরিবার ক্রমশ ঘুরে দাঁড়াতে শুরু করে। সেই সময় ছোটখাটো মডেলিং করছেন নোরা। নাচের সূত্রেই মুম্বই আসেন নোরা। বিগ বসের ঘরে গেলেও কয়েকটি পর্বের পরেই এলিমিনেশন হয় তাঁর। বলিউডেও বহু অপমানজনক ও অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন নোরা।

দক্ষিণ ভারতীয় ফিল্মে আইটেম ডান্সার হিসাবে কাজ শুরু করেন তিনি। ধীরে ধীরে বলিউডে প্রবেশ করেছিলেন নোরা। ‘সাকি সাকি’ ও ‘দিলবর’ গান তাঁকে সফলতা এনে দেয়। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। একজন সফল নৃত্যশিল্পী হিসাবে নিজের অস্তিত্ব তৈরি করেছেন নোরা।

 

View this post on Instagram

 

A post shared by Nora Fatehi (@norafatehi)

whatsapp logo