Hoop PlusTollywood

Nusrat Jahan: চাপ পড়তেই আদালতে সশরীরে হাজিরা, কত টাকার বন্ডে জামিন পেলেন নুসরত!

ফ্ল্যাট প্রতারণা কাণ্ডে অবশেষে জামিন পেলেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। গত বছরই কোটি কোটি টাকা প্রতারণা কাণ্ডে নাম জড়িয়েছিল তাঁর। আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হলেও তা এড়িয়ে গিয়েছিলেন নুসরত। শেষমেষ কিছুদিন আগেই আলিপুর জর্জ কোর্ট নির্দেশ দেয়, নুসরতকে সশরীরে হাজিরা দিতেই হবে আদালতে। এই মামলায় কোনো ছাড়ই তিনি পাবেন না।

আদালতে সশরীরে হাজিরা না দিতে হয় তার জন্য আলিপুর জর্জ কোর্টে আবেদনও জানিয়েছিলেন নুসরত। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে যায়। সশরীরে হাজিরা দেওয়ার নিম্ন আদালতের রায়ই বহাল রাখা হয়। আগামী ২৪ জানুয়ারি আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল অভিনেত্রীর। কিন্তু নিজের আইনজীবীকে নিয়ে ২০ তারিখেই হাজির হয়ে যান তিনি। ৪ হাজার টাকার সিকিউরিটি বন্ডে এদিন জামিন পান নুসরত।

‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড’ নামে একটি রিয়েল এস্টেট সংস্থার বিরুদ্ধে কোটি কোটি টাকার প্রতারণার অভিযোগ ওঠে গত বছর। কম দামে ফ্ল্যাট দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই সংস্থা টাকা তোলে। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার অনেক পরেও ফ্ল্যাট না পাওয়ায় অভিযোগ দায়ের করে প্রতারিতরা। তখনই জানা যায়, নুসরত ছিলেন এই সংস্থার অন্যতম ডিরেক্টর। পাম এভিনিউয়ে একটি বিলাসবহুল ফ্ল্যাটও কিনেছিলেন তিনি।

এই মামলায় তদন্ত শুরু করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই মামলায় প্রথমটা মৌনব্রত অবলম্বন করলেও গত বছরই এক সাংবাদিক সম্মেলন করে এ বিষয়ে মুখ খুলেছিলেন নুসরত। যদিও সাংবাদিকদের প্রশ্নের সদুত্তর দিতে না পেরে এক রকম পালিয়েই বেঁচেছিলেন তিনি। নুসরত পরে দাবি করেছিলেন, তিনি ওই সংস্থা থেকে টাকা লোন নিয়েছিলেন। সেই টাকা সুদ সমেত ফেরতও দিয়ে দিয়েছিলেন। কিন্তু কোনো প্রাইভেট লিমিটেড সংস্থার ডিরেক্টরের নিজের সংস্থার থেকে লোন নেওয়া বেআইনি। সাংবাদিক সম্মেলনে বেশ কিছু অবধারিত প্রশ্নের সদুত্তর দিতে পারেননি নুসরত। উপরন্তু নিজের দলকেও তিনি পাশে পাননি।

 

View this post on Instagram

 

A post shared by Nussrat Jahan (@nusratchirps)

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই