whatsapp channel

Nusrat Jahan: দুধ সাদা ফিনফিনে পোশাকে ঈদের শুভেচ্ছা জানালেন নুসরত, প্রশংসার পাশাপাশি জুটল নিন্দা

চলছে রমজান মাস, রোজা শেষে পালিত হচ্ছে 'ইদুল ফিতর’ (Eid Ul Fitr)। আজকের দিনে ইসলাম সম্প্রদায়ের মানুষেরা উপবাস শেষে অর্থাৎ রোজা শেষে চাঁদ দেখে ঈদ উদযাপন করেন। এটা ত্যাগের উৎসব,…

Avatar

Advertisements
Advertisements

চলছে রমজান মাস, রোজা শেষে পালিত হচ্ছে ‘ইদুল ফিতর’ (Eid Ul Fitr)। আজকের দিনে ইসলাম সম্প্রদায়ের মানুষেরা উপবাস শেষে অর্থাৎ রোজা শেষে চাঁদ দেখে ঈদ উদযাপন করেন। এটা ত্যাগের উৎসব, তাই এদিন সকলে প্রায় সাদা পোশাক পরেন, বাড়িতে অতিথিদের নিমন্ত্রণ করেন। খাবারের তালিকায় থাকে নানান স্বাদের ফল, সরবৎ, বিরিয়ানি, নিহারী আরো অনেক কিছু। এইদিন শুধু খাবারের পর্ব চলে এমনটা নয়, একে অপরকে শুভেচ্ছা জানায়, চলে প্রতি শুভেচ্ছার বন্ধন। সেরকমই সকলকে ঈদের শুভেচ্ছা জানালেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan).

Advertisements

আজকের দিনে একেবারে দুধ সাদা পোশাকে ঈদের শুভেচ্ছা জানালেন নুসরত। সকলের সুস্থতা ও শান্তি কামনা করে দিলেন মিষ্টি বার্তা। এই পোশাকেও অভিনেত্রীকে বাঁকা চোখে দেখেছেন নেটিজেনদের একাংশ। প্রসঙ্গত, নুসরত এখন যশ ঘরণী হলেও সমস্ত উৎসবে নিজেকে সামিল করেন। দেখুন, কোন বার্তা দিলেন যশ ঘরণী নুসরত।

Advertisements

Advertisements

উল্লেখ্য, আজকের দিনে যেমন অক্ষয় তৃতীয়া, তেমনই আজকের দিনই পালিত হচ্ছে ঈদের উৎসব। এই উৎসবকে ঈদুজ্জোহাও বলা হয়। ঈদুল আযহা মূলত আরবি বাক্যাংশ। এর অর্থ হলো ‘ত্যাগের উৎসব’। এই উৎসবের মূল প্রতিপাদ্য বিষয় হল ত্যাগ করা। ইসলামদের ক্যালেন্ডার আলাদা হয়, এদের ক্যালেন্ডারের নাম হিজরি। এটি একটি চন্দ্র ক্যালেন্ডার। অর্থাৎ চাঁদের গতিবিধির উপর এই ক্যালেন্ডারে দিন নির্ধারিত হয়। বিশেষ করে, হিজরি ক্যালেন্ডারের দশম মাসের প্রথম দিনেই ঈদ পালন করা হয়। এই ঈদের প্রায় ৭০ দিন পর আসে কোরবানির ঈদ বা বখরি-ঈদ।

Advertisements

আজকের দিনে গোটা বিশ্ব জুড়ে ঈদের মরশুম চলছে। চাঁদের পর্যায় অনুসারে এই উৎসব পালিত হয় বলেই, সন্ধ্যার সময় থেকে শুরু হয়ে যায় উপহার দেওয়া নেওয়া, শুভেচ্ছা বিনিময়, আলিঙ্গন, ও খাওয়া দাওয়া। যারা যেই সম্প্রদায়ের হয়ে থাকুন না কেন আজকের দিনে যেমন ঈদের শুভেচ্ছা রইলো তেমনই রইলো অক্ষয় তৃতীয়ার মঙ্গল কামনা ও শুভেচ্ছা।

whatsapp logo
Advertisements