Hoop PlusTollywood

Nusrat Jahan: মোদী-শাহকে বেড়াতে যাওয়ার পরামর্শ দিলেন নুসরত জাহান

তৃণমূল কংগ্রেস সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan) আবারও বিতর্কের শিরোনামে উঠে এলেন। এর আগে বারবার তাঁর রাজনৈতিক কর্মকান্ডের জন্য সমালোচিত হয়েছেন। কিন্তু এবার তিনি নিজে সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)-র। নুসরত তাঁদের দিলেন লম্বা ছুটির পরামর্শ।

মধ্যপ্রদেশে চোরাশিকারিদের হাতে পুলিশ খুনের ঘটনা তুলে ধরে প্রশাসনিক ও আইন-শৃঙ্খলা রক্ষায় কেন্দ্রের ব্যর্থতার কথা বলেন নুসরত। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রাজনৈতিক ও প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে ছুটি কাটাতে যাওয়া প্রয়োজন। কারণ তাঁরা নিজেদের কাজে সম্পূর্ণ ব্যর্থ ও তাঁদের ব্যর্থতার ফল ভোগ করতে হচ্ছে দেশের জনগণকে। নরেন্দ্র মোদীর প্রতি এর আগেও নিজের ক্ষোভ প্রকাশ করে টুইট করেছেন নুসরত। তিনি লিখেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্ব দেওয়া শেখার সময় এসে গিয়েছে। ভারত আত্মনির্ভরশীল হয়ে যাবে। কিন্তু প্রধানমন্ত্রী টেলিপ্রম্পটার নির্ভরতা ছাড়ুন।

সেই সময় ‘দি দাভোস অ্যাজেন্ডা সামিট’ অনুষ্ঠানে বক্তব্য পেশ করছিলেন মোদী। বলতে বলতে হঠাৎই থমকে গিয়ে তিনি এদিক-ওদিক তাকাতে শুরু করেন। অনুষ্ঠানটি লাইভ ছিল। দ্রুত পরিস্থিতি সামাল দিতে মোদী নিজেই ইয়ারপিস কানে দিয়ে ট্রান্সলেটরকে জিজ্ঞাসা করেন, সঠিক ভাবে তাঁর কথা শোনা যাচ্ছে কিনা। এরপর কিছুক্ষণের জন্য অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ করে দেয় ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম।

সম্প্রতি মধ্যপ্রদেশের গুণা এলাকায় তিনজন পুলিশকর্মীকে হত্যার অভিযোগ উঠেছে। এই তালিকায় রয়েছেন একজন সাব-ইন্সপেক্টর, একজন হেড কনস্টেবল এবং একজন কনস্টেবল। গোপন সূত্রে চোরাশিকারিদের খবর পেয়ে তাঁরা হানা দিয়েছিলেন। কিন্তু ঘটনাস্থলে তাঁদের ঘিরে ফেলে চোরাশিকারিরা। গুলির লড়াইয়ে মৃত্যু হয় পুলিশকর্মীদের। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

whatsapp logo