GossipHoop Plus

Amitabh Bachchan: দিনের পর দিন অমিতাভ বচ্চনের পরকীয়া, সংসার ভাঙতে বসেছিল জয়ার

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) বলিউডের এক মাইলফলক, যাকে গোটা দেশ বিগ-বি বলেই চেনে। দীর্ঘ সময় ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত এই বর্ষীয়ান অভিনেতা। বয়স অনুযায়ী চরিত্র বদলেছে তাকে ঘিরে, কিন্তু আজও ছবিতে কেন্দ্রীয় আকর্ষণ থেকে যায় তাকে ঘিরেই। বয়স বাড়লেও অভিনয়ের সঙ্গে কোনোরূপ আপোষ করেননি বচ্চন সাহেব। এখনো ক্যামেরার সামনে নিজেকে একইভাবে সাবলীল রাখেন তিনি। কিন্তু একটা সময় ‘হার্টথ্রব’ নায়ক ছিলেন তিনি। সেই সময় পল্লীগ্রাম থেকে শহরে তার মহিলা ভক্তের সংখ্যাটা রীতিমতো অবাক করেছিল সকলকে। তবে শুধু ভক্তমহলে ভালোবাসা নয়, বাস্তবিক জীবনে তার প্রেমের কাহিনী আজও চর্চিত হয়। আলোচনা হয় তার প্রথম প্রেম নিয়েও। কে ছিলেন এই অভিনেতার প্রথম প্রেমিকা? দেখুন সবিস্তারে।

আশি-নব্বইয়ের দশকের যেকোনো পুরুষকে জিজ্ঞেস করলে তাদের প্রিয় অভিনেত্রীর তালিকায় একটি নাম কমন থাকত, আর সেটি হল রেখা (Rekha)। রুপোলি পর্দার সুন্দরী রেখা তখন পুরুষদের মনে দাবানলের সঞ্চার ঘটাতে সিদ্ধহস্তা ছিলেন। আর এই অভিনেত্রীকে অনেকবার একসাথে অভিনয় করতে দেখা গিয়েছে। আর তাদের দুজনের সেই রিল জীবনের প্রেম বাস্তব জীবন অব্দি যে গড়িয়েছিল, তা একবাক্যে দুজনের কেউ স্বীকার না করলেও অনেক সংবাদমাধ্যমে সেই খবর চাউর হয়েছিল সেই সময়। শুধু সেই সময় নয়, আজও চর্চা হয় রেখা-অমিতাভের প্রেমের কাহিনীকে ঘিরে।

অভিনেত্রী রেখা একাধিকবার এই সম্পর্ক প্রসঙ্গে নানা ইঙ্গিতপূর্ণ কথাবার্তা বলেছেন। আক্ষেপের সুরে তিনি কয়েকবার এও বলেছেন যে বচ্চন সাহেব বিবাহিত হওয়ার কারণে নাকি পরিণতি পায়নি এই সম্পর্ক। এছাড়াও এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, একটা সময় ভয়ঙ্করভাবে বিগ-বি’র প্রেমে পড়েছিলেন তিনি। সেই সময় নাকি অভিনেতার সবকিছু ভালো লাগতে শুরু করে তার। পাগল হয়ে যান তিনি অমিতাভের প্রেমে। আর এক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজে স্বীকার করেন যে ১৯৮৬ সালে নাকি একটি গান গাইতে গাইতে তার গলা ভারী হয়ে গিয়েছিল। গানটি ছিল, ‘মুঝে তুম নজর সে গিরা তো রহে হো, মুঝে তুম কভি ভুলা না সাকোগে৷’

তবে প্রেমের গুঞ্জন থাকলেও নিজের ঘর ও সংসারকে শক্তহাতে সামলে এসেছেন অমিতাভ বচ্চন। সেই সময় তার স্ত্রী জয়া বচ্চন নাকি জেনে গিয়েছিলেন এই সম্পর্কের বিষয়ে। তিনি নাকি সাফ জানিয়ে দিয়েছিলেন যে তিনি এই বৈবাহিক সম্পর্ক কোনো মূল্যে নষ্ট হতে দেবেন না। আর ঘটেছিল ঠিক তেমনটাই।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা