Hoop Tech

iPhone-কে টেক্কা দিতে বাজারে আসছে OnePlus-এর নতুন মোবাইল, দেখে নিন দাম ও ফিচার্স

মানুষের জীবনের এখন এক অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে আত্মপ্রকাশ করেছে মোবাইল। কেউ বলেন মুঠোফোন, কারো কাফহে আবার এ যেন এক দুনিয়া। ফোন কল থেকে শুরু করে ছবি তোলা, গান শোনা, ভিডিও কলিং করা, ভিডিও দেখা এমনকি সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকা সহ ডিজিটাল টাকা লেনদেনের একমাত্র মাধ্যম হয়ে দাঁড়িয়েছে এই মোবাইল। তাই এই মোবাইল ভালো এবং স্মুথ হওয়া খুবই জরুরি। তাই অনেকেই এখন বাজেট সেগমেন্ট ছেড়ে প্রিমিয়াম সেগমেন্টের মোবাইলের দিকে ঝুঁকছেন।

প্রিমিয়াম সেগমেন্টে অনেকদিন ধরেই রাজ করছে ভিনদেশি মোবাইল নির্মাতা কোম্পানি OnePlus। শুরুতে দামি মোবাইল তৈরি করলেও হালি সময়ে বাজেট সেগমেন্টেও পা দিয়েছে এই কোম্পানি। তবে এর মাঝে প্রিমিয়াম সেগমেন্টকে ভুলে যায়নি তারা। তাই এবার লঞ্চ হল তাদের নতুন স্মার্টফোন OnePlus 11R মোবাইলটি। এই মোবাইলের ফিচার্স সহ দাম দেখে নিন এই প্রতিবেদনে।

■ প্রসেসর: এই স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সাপোর্ট দেওয়া হয়েছে। এই প্রসেসর খুবই দ্রুত কাজ করে এবং মোবাইলের তাপমাত্রা বাড়তে দেয়না।

■ ডিসপ্লে: OnePlus 11R স্মার্টফোনের ডিসপ্লের ওপর গুরুত্ব দিয়েছে কোম্পানি। নতুন এই স্মার্টফোনে রয়েছে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লেতে রয়েছে পাঞ্চ হোল কাটআউট। এছাড়াও এই স্মার্টফোনে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং ১৪৫০ নিটের পিক ব্রাইটনেস সাপোর্টওয়ালা ডিসপ্লে।

■ নেটওয়ার্ক: এই মোবাইলটি 5G সাপোর্ট করে এবং এতে ৮ টি 5G ব্যান্ডের সাপোর্ট দেওয়া হয়েছে। যেগুলি হল, 1, 3, 5, 8, 28, 40, 41, 77, 78 SA/NSA।

■ স্টোরেজ: ওয়ানপ্লাসের এই স্মার্টফোনটিতে রয়েছে ১৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সাপোর্ট।

■ ক্যামেরা: OnePlus 11R স্মার্টফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। পাশাপাশি থাকছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ওয়ানপ্লাস স্মার্টফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

■ ব্যাটারি: এই স্মার্টফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে গ্রাহকের পরিষেবা প্রদান করবে।

■ লুক: বাজারে একজোড়া রংয়ে উপলব্ধ এই অত্যাধুনিক স্মার্টফোন। গ্যালাকটিক সিলভার ও সোনিক কালো রঙে ফোনটি পাওয়া আপাতত পাওয়া যাবে।

■ দাম: আপাতত Amazon-এ পাওয়া যাচ্ছে এই স্মার্টফোন। সেখানে এই মোবাইলের ১৬ জিবি ভ্যারিয়েন্টের দাম রয়েছে ৪৪,৯৯৯ টাকা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা