whatsapp channel

Recipe: পেঁয়াজ ছাড়া ফুলকপির পেঁয়াজি কিভাবে বানাবেন জানেন? মজাদার রেসিপি শিখে নিন এখনই

বর্তমানে শীতকালে প্রচুর পরিমাণে ফুলকপি পাওয়া যায়, আর এই ফুলকপিকেই আপনি যদি সুন্দর করে পকোড়া আকারে দিতে পারেন, তাহলে কিন্তু বাচ্চারাও বেশ মজা করে খাবে। তবে অনেকে পেঁয়াজি পছন্দ করেন…

Avatar

Shreya Chatterjee

বর্তমানে শীতকালে প্রচুর পরিমাণে ফুলকপি পাওয়া যায়, আর এই ফুলকপিকেই আপনি যদি সুন্দর করে পকোড়া আকারে দিতে পারেন, তাহলে কিন্তু বাচ্চারাও বেশ মজা করে খাবে। তবে অনেকে পেঁয়াজি পছন্দ করেন না, আজকে পেঁয়াজ ছাড়া ফুলকপি দিয়ে আমরা পেঁয়াজি বানাবো। শুনতে ভারি অবাক লাগলেও, এটি কিন্তু খেতে দুর্দান্ত হয়। যে একবার খাবে, তার কিন্তু বারবার খেতে ইচ্ছা করবে।

শীতকালে কিন্তু এটি ভেজ ডালের সঙ্গেও খেতে ব্যাপক লাগে এছাড়াও চা, কফির সঙ্গে গরম গরম খেতেই পারেন। এত অসাধারণ খাবারটা একবার খেলে কিন্তু আপনার বারবার খেতে ইচ্ছা করবে, কিন্তু কেন ইচ্ছা করবে, সেটা যতক্ষণ না আপনি নিজের হাতে বানাবেন ততক্ষণে কিন্তু আপনি বুঝতে পারবেন না।

শীতকালে ফুলকপি হবে না, এমন কোন রান্নাঘর বোধহয় খুঁজে পাওয়া যায় না, নয় ফুলকপি নয়, বাঁধাকপি কিন্তু ফুলকপি বাঁধাকপিকে বারবার খেতে খেতে যদি একঘেয়ে লাগে তাহলে মাঝেমধ্যে এরকম ধরনের পকোড়া করে ফেলতে পারেন কিংবা বাড়িতে যদি হট করে অতিথির আগমন হয় কি দেবেন, বুঝতে না পারেন, তখন কিন্তু তাদের জন্য এই রেসিপিটা অসাধারণ।

প্রণালী : একটি ফুলকপির কিছুটা অংশ টুকরো টুকরো করে খুব ভালো করে কেটে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। ফুলকপির বাকি অংশকে ভালো করে গ্রেটারে গ্রেট করে নিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে বেসন, চালের গুঁড়ো, নুন, মিষ্টি স্বাদমতো লঙ্কা কুচি, সামান্য আদা কুচি, ধনেপাতা কুচি, পেঁয়াজকলি কুচি করা, পেঁয়াজ শাক কুচি দিয়ে খুব ভালো করে মেশাতে হবে। খুব ভালো করে মিশিয়ে নিয়ে গোল গোল করে ছাঁকা তেলে ভেজে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে, পেঁয়াজ ছাড়া ফুলকপির পেঁয়াজি।

Recipe: পেঁয়াজ ছাড়া ফুলকপির পেঁয়াজি কিভাবে বানাবেন জানেন? মজাদার রেসিপি শিখে নিন এখনই

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক