whatsapp channel

Padma Palash: ‘সারেগামাপা’ জেতার পরপরই বড় সুযোগ হাতে পেলেন পদ্মপলাশ!

চলতি বছরের জি বাংলার সিঙ্গিং রিয়েলিটি শো ‘সারেগামাপা’-র বিজয়ী পদ্মপলাশ হালদার (Padmapalash Halder)-কে ঘিরে শুরুর দিন থেকেই ছিল বিতর্ক। সাম্প্রতিক কালে শো থেকে জেতা অর্থে নিজের গাড়ি কিনেও যথেষ্ট সমালোচিত…

Avatar

Nilanjana Pande

চলতি বছরের জি বাংলার সিঙ্গিং রিয়েলিটি শো ‘সারেগামাপা’-র বিজয়ী পদ্মপলাশ হালদার (Padmapalash Halder)-কে ঘিরে শুরুর দিন থেকেই ছিল বিতর্ক। সাম্প্রতিক কালে শো থেকে জেতা অর্থে নিজের গাড়ি কিনেও যথেষ্ট সমালোচিত হয়েছেন পদ্মপলাশ। তবে শুধুমাত্র সমালোচনা নয়, তাঁর কাছে কীর্তনের আসরের প্রস্তাবও ক্রমশ বাড়ছে। এবার কীর্তন শোনাতে বাংলাদেশে পাড়ি দিয়েছিলেন পদ্মপলাশ।

বাংলাদেশের একটি গ্রামে কীর্তনের আসরের ছবি পদ্মপলাশ শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। এমনকি বাংলাদেশ যাওয়ার সময় এয়ারপোর্ট থেকেও ছবি শেয়ার করেছিলেন পদ্মপলাশ। ইতিমধ্যে অনুষ্ঠান সেরে কলকাতা ফিরে এসেছেন পদ্মপলাশ। সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের কীর্তন অনুষ্ঠানের অভিজ্ঞতা শেয়ার করেছেন পদ্মপলাশ। তিনি লিখেছেন, বাংলাদেশের বহু মানুষ মহাপ্রভুর নাম সংকীর্তন শুনেছেন ও ভালোবাসা জানিয়েছেন। লক্ষ্মীকান্তপুরের কীর্তন বাড়ির ছেলে পদ্মপলাশ ওই অঞ্চলে যথেষ্ট বিখ্যাত। তিনি জানিয়েছেন, তাঁদের বাড়িতে কেউ কোনোদিন চাকরি অথবা ব্যবসা করেননি। তিন পুরুষ ধরে তাঁরা কবি গান ও কীর্তন গেয়ে বেড়ান।

পদ্মপলাশ মনে করেন, কীর্তন হল সাধনা। কিন্তু তাঁকে ঘিরে ‘সারেগামাপা’ বিতর্কের জবাব দিয়েছিলেন এই শোয়ের লোকগানের প্রশিক্ষক ও গবেষক দেব চৌধুরী (Deb Choudhary)। তিনি বলেছিলেন, ‘সারেগামাপা’-র মঞ্চে গুরু ও মহাগুরুদের উপর পক্ষপাতের অভিযোগ ভুল। এই অভিযোগের অর্থ গোটা সংস্কৃতির অপমান ও অসম্মান। প্রসঙ্গত, দেবের হাত ধরেই রিয়েলিটি শোয়ের মঞ্চে এসেছিলেন পদ্মপলাশ। একসময় এক কীর্তনের আসরে দেবই আবিষ্কার করেছিলেন পদ্মপলাশকে।

তবে কীর্তন গাইলেও ভবিষ্যতে অন্য ঘরানার গানও গাইতে চান পদ্মপলাশ। এমনকি প্লে ব্যাকেরও ইচ্ছা রয়েছে তাঁর।

whatsapp logo