‘The Kashmiri Files’ চলাকালীন ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, তুমুল হট্টগোল প্রেক্ষাগৃহে, ভাইরাল ভিডিও

HoopHaap Digital Media

বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত ফিল্ম ‘দ্য কাশ্মীর ফাইলস’ বহু টানাপোড়েনের পর মুক্তি পেতেই তা হাউসফুল হয়ে চলেছে। ইতিমধ্যেই এই ফিল্ম ঢুকে পড়েছে বলিউডের একশো কোটির ক্লাবে। অপরদিকে বিবেককে দেওয়া হয়েছে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা। কারণ তাঁকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। অনেকে মনে করছেন, বিজেপির পৃষ্ঠপোষকতার ফলেই রিলিজ হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। এর মধ্যেই এই ফিল্ম চলাকালীন প্রেক্ষাগৃহে উঠল ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান।

এই ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার আদিলাবাদ জেলার নটরাজ সিনেমা হলে। প্রেক্ষাগৃহে ‘দ্য কাশ্মীর ফাইলস’ চলাকালীন মদ্যপ অবস্থায় দুই ব্যক্তি সেখানে প্রবেশ করেন। ফিল্মটি দেখার সময় হঠাৎই ওই দুই জন ব্যক্তি ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে শুরু করেন। সঙ্গে সঙ্গেই সিনেমা হলে উপস্থিত দর্শকরা এই ঘটনার প্রতিবাদ করেন। দর্শকদের একাংশ দুই অভিযুক্তকে ধরে গণধোলাই দেন। প্রেক্ষাগৃহের ম্যানেজার পুলিশে খবর দিলে ওই দুই অভিযুক্ত সেখান থেকে পালিয়ে যায়।

পুলিশ সুপার ডি.উদয় কুমার (D.Uday Kumar) জানিয়েছেন, অভিযুক্তদের পরিচয় জানা যায়নি। এমনকি দায়ের হয়নি কোনও লিখিত অভিযোগ। এই ঘটনার ফলে প্রায় পনের মিনিট প্রেক্ষাগৃহে ফিল্ম প্রদর্শন বন্ধ ছিল।

1990 সালে কাশ্মীরি পন্ডিতদের উপর হওয়া অত্যাচার ও গণহত্যার ঘটনা নিয়ে তৈরি হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। এই ফিল্মে অভিনয় করেছেন অনুপম খের (,Anupam Kher), মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), পল্লবী যোশী (Pallavi Joshi) প্রমুখ।

About Author