whatsapp channel

মাত্র পাঁচ মাস বয়সে হারিয়েছিলেন মাকে, অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জীবন যেন সিনেমা

আগামী 22 শে ডিসেম্বর মুক্তি পেতে চলেছে পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee) অভিনীত ফিল্ম ‘প্রধান’। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ফিল্মের টিজার। অভিজিৎ সেন (Abhijit Sen) পরিচালিত এই ফিল্মে আরও একবার দেখা…

Avatar

Nilanjana Pande

আগামী 22 শে ডিসেম্বর মুক্তি পেতে চলেছে পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee) অভিনীত ফিল্ম ‘প্রধান’। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ফিল্মের টিজার। অভিজিৎ সেন (Abhijit Sen) পরিচালিত এই ফিল্মে আরও একবার দেখা মিলতে চলেছে ‘টনিক’ জুটির। কারণ ‘প্রধান’-এর নামভূমিকায় অভিনয় করছেন দেব (Dev)। সম্প্রতি জি বাংলার গেম শো ‘ঘরে ঘরে জি বাংলা’ -র টিম পৌঁছে গিয়েছিল পরাণবাবুর বাড়িতে। শোয়ের সঞ্চালক বিশ্বনাথ বসু ( Biswanath Basu)-কে আপ‍্যায়ন করলেন পরাণবাবু। তাঁর মুখে জানা গেল ফেলে আসা জীবনের অজানা কাহিনী।

তাঁর নামের নেপথ্যের কাহিনী এদিন সকলের সামনে তুলে ধরেছেন পরাণবাবু। ‘পরাণ’ কথাটির অর্থ প্রাণ। মাত্র পাঁচ মাস বয়সে মাকে হারিয়েছিলেন পরাণ। দুধের শিশুকে বড় করে তোলার জন্য নিজের পিসতুতো বোনের কাছে পরাণবাবুকে দিয়ে দেন তাঁর বাবা। পিসিকেই মা বলে জেনেছেন পরাণ। পিসি তাঁকে আদর করে বলতেন, “আমার বুকের ধন, ওরে আমার পরাণ”। তা থেকেই পরাণ নাম হয়ে গিয়েছিল অভিনেতার। বর্ষীয়ান অভিনেতা তাঁর অভিনয় জীবন শুরু করেছিলেন থিয়েটারের মাধ্যমে। এরপর ক্রমশঃ ছোট পর্দা ও তারপর বড় পর্দা সব মাধ্যমেই অপ্রতিরোধ্য পরাণবাবু। তবে আশি বছর পার করে সম্প্রতি অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি।

কিন্তু সুস্থ হওয়ার পর বাড়িতে বসে থাকেননি পরাণ। আবারও ফিরেছেন শুটিং ফ্লোরে। ‘প্রধান’-এ আদর্শবাদী স্কুলশিক্ষকের চরিত্রে অভিনয় করছেন পরাণ। তাঁর স্ত্রীর চরিত্রে রয়েছেন মমতা শঙ্কর (Mamata Shankar)। নিঃসন্দেহে টলিউডে এটি একটি নতুন জুটি। অন্যদিকে ‘প্রধান’-এ দ্বিতীয় নতুন জুটির নাম দেব ও সৌমিতৃষা কুন্ডু (Soumitrisha Kundu)। ‘প্রধান’-এ দেবের চরিত্রের নাম দীপক প্রধান। তাঁর স্ত্রী রুমির ভূমিকায় অভিনয় করছেন সৌমিতৃষা।

পাহাড়ি গ্রাম ধর্মপুরের প্রেক্ষাপটে বোনা এই কাহিনীতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সোহম চক্রবর্তী (Soham Chakraborty) ও অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakraborty)-কেও। এই ফিল্মটি প্রযোজনা করেছেন অতনু রায়চৌধুরী (Atanu Roychowdhury)।

whatsapp logo