Hoop News

যাত্রী সুবিধায় দেশ জুড়ে চালু হচ্ছে ৮০টি প্যাসেঞ্জার ট্রেন, জানুন কবে থেকে

চলতি মাসের প্রথম থেকেই দেশ জুড়ে শুরু হয়ে গেছে আনলক-৪। করোনার সকল বিধি নিষেধ মেনেই দেশজুড়ে মঙ্গলবার থেকেই চালু হয়েছে আনলক-৪। দেশে এই মুহূর্তে প্রায় ২৩০টি যাত্রীবাহী স্পেশ্যাল ট্রেন চললেও তার  যাত্রী সংখ্যা মাত্র ৭৫ শতাংশ।

কিন্তু এসবের মাঝেই ভয়ানক ক্ষতির সম্মুখীন হচ্ছে রেল মন্ত্রক।  আর এসবের মাঝেই এবার সুখবর দিলো কেন্দ্র। কিন্তু এসবের মাঝেই খবর মিলেছে ১২ সেপ্টেম্বর থেকে দেশে আরও সচল হবে রেল যোগাযোগ। ট্রেনে চড়ার জন্য বুকিং করা যাবে ১০ সেপ্টেম্বর থেকেই। এদিন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান বিনোদ কুমার যাদব জানান, দেশের নানাপ্রান্তে আরও ৮০টি দূরপাল্লার প্যাসেঞ্জার ট্রেন নামানো হবে।

কিছুদিন আগেই লোকাল ট্রেন না চলার কারণে  স্পেশ্যাল ট্রেনের সংখ্যা বাড়াতে চেয়েছিলো রেল। তাই রেল মন্ত্রক আরো ১০০টি নতুন স্পেশ্যাল ট্রেন চালু করার ভাবনাচিন্তা শুরু করে।

ইতিমধ্যেই রেলমন্ত্রক জানিয়েছে বিহারে ২ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির পরীক্ষার জন্য ২০টি বিশেষ ট্রেন চালানো হবে। এমনকি দেশের নানা প্রান্তকে সংযুক্ত রেখেছে মোট ২৩০টি দূরপাল্লার ট্রেন কিন্তু এসবের মাঝে আরও নতু ট্রেন চললে রেলমন্ত্রকের পাশাপাশি সুবিধে বাড়বে দেশের আমজনতার।