Bengali SerialHoop Plus

Payel De: ষোল বছর অভিনয়ের পরেও প্রযোজকরা কেন ভাবলেন না ফিল্মের জন্য! প্রশ্ন পায়েলের

সম্প্রতি শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘সোনা রোদের গান’। বহু বছর পর আবারও এই সিরিয়ালে মূল নায়িকার ভূমিকায় পায়েল দে (Payel De)। দেখতে দেখতে ষোল বছর হয়ে গেছে অভিনয় জগতে। ইতিমধ্যেই সিরিয়ালের পাশাপাশি করে ফেলেছেন ওয়েব সিরিজ। অত্যন্ত দক্ষ অভিনেত্রী হওয়া সত্ত্বেও এখনও অবধি মাত্র একটি ফিল্মে অভিনয় করেছেন পায়েল।

 

View this post on Instagram

 

A post shared by Payel De (@de.payel)

এর মধ্যেই কেটে গিয়েছে দশ বছরের বিবাহবার্ষিকী। কিন্তু পায়েল ব্যস্ত ছিলেন ‘সোনা রোদের গান’-এ বিয়ের দৃশ্য শুট করতে। নববধূর সাজে সেজেছিলেন তিনি। এই সিরিয়ালে তাঁর নাম আনন্দী। বিয়ের সিদ্ধান্ত পাল্টে দিতে চলেছে তার জীবনকে। তবে বাস্তবে পায়েল মনে করেন, ষোল বছর ইন্ডাস্ট্রিতে কাটানো যথেষ্ট শিক্ষণীয়। পাশাপাশি বহু মানুষের সঙ্গে পরিচয় হয়েছে কর্মসূত্রে। ষোল বছর পায়েলের কাজের খিদে বাড়িয়েছে। এখনও মাঝে মাঝেই মনে হয়, পুরানো দিনগুলিতে ফিরে যেতে।

 

View this post on Instagram

 

A post shared by Payel De (@de.payel)

মা হওয়ার পর অনেকেই ভেবেছিলেন, পায়েল কাজ করতে পারবেন না। উপরন্তু কাজ পাবেন না। উঠেছিল তাঁর শারীরিক গঠন নিয়ে প্রশ্ন। অনেকে বলেছিলেন, চেহারা ভারী হয়ে গেছে। অভিনয়েও হয়তো সময় দিতে পারবেন না তিনি, এমন ধারণা অনেকের হয়েছিল। কিন্তু পায়েল অবলীলায় সমস্ত মিথ ভেঙে দিয়েছেন। তার জন্য তিনি লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly), অর্ক (Arka), দেবলীনা (Devlina) ও কালার্স বাংলাকে ধন্যবাদ জানিয়েছেন। কারণ তাঁরাই ভরসা রেখে পায়েলের দিকে চ্যালেঞ্জ ছুঁড়েছেন। তবে পায়েল প্রযোজকদের একটাই কথা জিজ্ঞাসা করতে চান, এত বছর ধরে অভিনয় করার পরেও তাঁকে নিয়ে ফিল্ম করার কথা কেন ভাবতে পারেননি তাঁরা! কিন্তু পায়েল জানিয়েছেন, শিবপ্রসাদ (Shibaprashad Mukherjee) তাঁকে ফিল্মে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু থিয়েটারে কমিটমেন্টের কারণে পায়েলকে ইউকে যেতে হয়েছিল। ফলে কাজ করা হয়নি শিবপ্রসাদের সাথে।

কিন্তু আফশোস করেন না পায়েল। কারণ থিয়েটারের মাধ্যমে তাঁর অভিনয়ের গ্রুমিং হয়েছে। তিনি অনেক কিছুই শিখতে পেরেছেন। তবে ‘দেশের মাটি’-র উজ্জয়িনীর চরিত্র তাঁর কাছে যথেষ্ট স্পেশ‍্যাল। কারণ এটাই ছিল লীনার সাথে পায়েলের প্রথম কাজ। এর আগে এই ধরনের চরিত্রে অভিনয় করেননি পায়েল। তবে কমিটমেন্টকে প্রাধান্য দেন পায়েল। এই কারণে তিনি আপোষহীন অভিনেত্রী হিসাবেই পরিচিত।

 

View this post on Instagram

 

A post shared by Payel De (@de.payel)