Hoop Life

Lifestyle: মিটবে অর্থনৈতিক সংকট, ঘরের এই স্থানে রাখুন ময়ূরের পালক

পুরান মতে শ্রীকৃষ্ণ নাকি ময়ূর পালক মাথায় নিয়েই জন্মেছিলেন দেবকীর গর্ভ থেকে। সেই থেকে ভগবান শ্রীকৃষ্ণ ময়ূর পালকটি কাছছাড়া করেননি। তাই সৌন্দর্যের পাশাপাশি ময়ূর পালককে অত্যন্ত শুভ বলে মনে করেন অনেকেই। টুই কমবেশি সকলের বাড়িতেই দেখা যায় ময়ূর পালকের। কিন্তু বাস্তুশাস্ত্র বলে, ময়ূর পালক সঠিক জায়গায় না রাখলে তার ফল হবে উল্টো। কোথায় ময়ূর পালক রাখলে সেটি ভালো ফল দেবে আপনার গৃহস্থকে? দেখে নিন।

বাস্তুশাস্ত্র মতে, ঘরে ময়ূর পালক রাখলে ঘরে লক্ষ্মী ও সরস্বতী দুই দেবীর প্রভাব বজায় থাকে। তবে ময়ূর পালকের সঙ্গে বাড়িতে একটি বাঁশি রাখলে নাকি ঘরের সদস্যদের মধ্যে বজায় থাকে ভালোবাসার বন্ধন। কারণ এটি ভগবান শ্রীকৃষ্ণের সর্বক্ষণের সঙ্গী। আর শ্রীকৃষ্ণকে প্রেমের প্রতীক হিসেবে মানা হয় হিন্দু ধর্মে। কিন্তু বাড়ির কোথায় রাখবেন ময়ূর পালক?

(১) বসার ঘরে রাখলে কি হয়?
বাস্তশাস্ত্র বলছে ঘরে বসার ঘরের পূবদিকের দেওয়ালে ময়ূর পালক রাখলে ঘরে লক্ষ্মীর বসবাস হয়। এছাড়াও ঘরের মধ্যে শান্তি ও সমৃদ্ধি বিরাজ করে। এছাড়া বসার ঘরে ময়ূর পালক থাকলে যেকোনো আলোচনা সুচারুভাবে সম্পন্ন হয়।

(২) শোবার ঘরে ময়ূর পালক রাখলে কি হয়?
বাস্তুবিদরা বলেন, শোবার ঘরের ময়ূরের পালক রাখলে স্বামী-স্ত্রীর মধ্যে এমন সম্পর্ক তৈরি হবে যা দেখে রীতিমত চমকে যেতে হবে৷ অত্যন্ত মধুর সম্পর্ক সৃষ্টি হয় স্বামী স্ত্রীর সঙ্গে৷  বজায় থাকবে প্রেম। লেজ গুটিয়ে বিদায় নেবে অশান্তি।

(৩) ঠাকুর ঘরে ময়ূর পালক রাখলে কি হয়?
বাড়ির ঠাকুরের স্থানে ময়ূর পালক রাখলে নানা অশুভ শক্তির প্রভাব কেটে যায়। তবে সেখানে ময়ূর পালক জল দিয়ে রাখলে তবেই সুফল মিলবে।

(৪) ময়ূর পালক শরীরে ধারণ করলে কি হয়?
বাস্তুশাস্ত্র মতে, রুপোর তাবিজে জড়িয়ে শরীরে ময়ূর পালক ধারণ করলে সমস্ত অশুভ শক্তির নজর থেকে সুরক্ষিত থাকতে পারবেন আপনিও।

Disclaimer: প্রতিবেদনটি বাস্তুশাস্ত্র থেকে নেওয়া তথ্য দিয়ে লেখা। কোনোরূপ অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেওয়া আমাদের অভিপ্রায় নয়।