Hoop News

PNB Savings Account: ১০ দিনের মধ্যেই বন্ধ হয়ে যাবে PNB অ্যাকাউন্ট, রইল সব আপডেট

দেশের মধ্যে দ্বিতীয় বৃহত্তম ব্যাংক পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। এবার পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তার গ্রাহকদের জন্য অসাধারণ একটা বড়সড় খবর দিতে চলেছে। ব্যাংক জানিয়ে দিয়েছে যে, গত তিন বছর ধরে যে সমস্ত অ্যাকাউন্ট সচল নয় একাউন্টে কোন রকম টাকা-পয়সার লেনদেন নেই, কোনো রকম ব্যালেন্স নেই, তা আগামী তেইশে জুনের মধ্যে সমস্ত বন্ধ করে দেওয়া হবে। এই অ্যাকাউন্ট খুলে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। যাতে কোন রকমের দুর্নীতি না হয় তার জন্য।

গত তিরিশে এপ্রিল ২০২৪ পর্যন্ত যে সমস্ত অ্যাকাউন্টগুলিতে বছরে কোন রকম লেনদেন হয়নি, সেই সমস্ত অ্যাকাউন্ট গুলোকেই এবার বন্ধ করে দেওয়া হবে। এস আই সহ লকার একাউন্ট নাবালকদের অ্যাকাউন্ট সুকন্যা সমৃদ্ধি, প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা, পিএমএসবিওয়াই, এপিওয়াই, ডিবিটি ইত্যাদি অ্যাকাউন্ট বন্ধ করা হবেনা ৷ আদালত, আয়কর জানিয়ে দিয়েছে, ফ্রিজ করা অ্যাকাউন্ট বন্ধ করা হবে না ৷

দেশের আরেক বড় বেসরকারি ব্যাঙ্ক ICICI ব্যাঙ্ক ভারতে UPI পেমেন্টের জন্য আন্তর্জাতিক মোবাইল ফোন নম্বর ব্যবহারের ক্ষেত্রে সুযোগ করে দিচ্ছে। ব্যাঙ্ক থেকে জানা গেছে, কোনও ভারতীয় কিউআর কোড, ইউপিআই আইডিতে বা কোনও ভারতীয় অ্যাকাউন্ট নম্বরে টাকা পাঠাতে পারবে। দৈনন্দিন পেমেন্টের ক্ষেত্রে বিশেষ সুবিধা পাওয়া যাবে।

ব্যাঙ্কের সার্ভিস মোবাইল ব্যাঙ্কিং অ্যাপ এ আই মোবাইল পে-র মাধ্যমে সহজে পেমেন্ট করা যাবে। এর আগে যখন প্রবাসীরা অ্যাকাউন্ট ইউপিআই পেমেন্ট করত তখন নিজের ব্যাঙ্কের সঙ্গে ভারতীয় মোবাইল নম্বর রেজিস্টার্ড করতে হত। তাই যে সমস্ত অ্যাকাউন্ট চালু নেই, সেই সমস্ত অ্যাকাউন্ট পুনরায় চালু করতে গেলে KYC জমা দিতে হবে। উপযুক্ত নথি জমা দিতে হবে।

Related Articles