Hoop PlusHoop TrendingTollywood

মিমির সঙ্গে সেলফি তুলে বিপদে পোলিং অফিসার, কড়া শাস্তি দিলেন কমিশন

বাংলায় ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে২১ এর বিধানসভা নির্বাচনের কুরুক্ষেত্র। এবারে ভোটে নানান দলে তারকাদের ভিড়। আজ ছিল পঞ্চম দফার ভোট। প্রত্যেক তারকা যতই বড় সেলিব্রেটি হোক নিজেদের নাগরিক দায়িত্ব ভুলে যাননি। আজ জলপাইগুড়িতে সদর বিধানসভা আসনের পান্ডাপাড়া জুনিয়র বেসিক স্কুলে ঘটলো এক ঘটনা।

প্রত্যেকটি বুথে ভোট প্রক্রিয়ার দায়িত্ব থাকে পোলিং অফিসারের কাঁধে। শান্তিতে ভোট হয় তাই দেখা অফিসারের কাজ। এই অফিসারের কাঁধে থাকে অনেক দায়িত্ব। কিন্তু হঠাৎ সামনে যদি এই অফিসারের সামনে প্রিয় তারকা চলে আসে তাহলে সে আর কি করবে। জনপ্রিয় নায়িকাকে কাছে পেয়ে নিজের দায়িত্ব ভুলে গিয়ে তৎক্ষনাৎ বুথের বাইরে বেরিয়ে এলেন সেকেন্ড পোলিং অফিসার।

ভোটের নির্বাচনে নির্বাচনী বিধিনিষেধ থাকে তবু চোখের সামনে রুপোলি পর্দার বিখ্যাত নায়িকা তথা সাংসদ মিমি চক্রবর্তীকে চোখের সামনে দেখে মুগ্ধ হন পোলার অফিসার। আজ দুপুরে জলপাইগুড়ি ১৭/১৫৫ নম্বর বুথে ভোট দিতে কলকাতা ছেড়ে সাংসদ নায়িকা মিমি চক্রবর্তী পৌছে যান। বুথে যেতেই মিমিকে দেখে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন ভোট কর্মীরা। যা হয় একজন সেলিব্রেটিকে দেখলে। রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় সেই বুথে। তাও আবার বুথের বাইরে নয় এক্কেবারে ভিতরে। অভিনেত্রী বুথে ভোট দিতে ঢুকলেই সেলফি তোলার হিড়িক পড়ে যায় সকলের।

শনিবার বেলা ১টা নাগাদ জলপাইগুড়ি পান্ডাপাড়া জুনিয়র বেসিক স্কুলের ১৭/১৫৫ নম্বর বুথে ভোট দিতে পৌছান। বুথের ভিতরে প্রবেশ করার সময় ভোটারকর্মীদের সেলফি তোলার হিড়িক দেখে ভয় পান অভিনেত্রী। সেইসময় মিমি চিৎকার করে বলেন, ‘‌আরে করছেনটা কি!‌ আপনারও চাকরি যাবে আমারও চাকরি যাবে। এরপর ভোট দিতে প্রবেশ করেন বুথে। ভোট দেওয়া শেষ হলে বের হচ্ছেন এই সাংসদ। তখন তাঁর পেছন পেছন বেরিয়ে আসেন ভোটকর্মীরাও। এমনকী স্কুলের বারান্দায় দাঁড়িয়ে তার সঙ্গে সেলফি তোলেন তাঁরা।

নির্বাচন কেন্দ্রে ভোটার কর্মীদের জন্য নানান নিয়ম আরোপ করা হয়েছে। ভোট কেন্দ্রের সমস্ত খবর আদান প্রদানের জন্যই মোবাইল ব্যবহার করা যেতে পারে। কিন্তু ব্যক্তিগত কোনও কাজে মোবাইল ফোন একদমই ব্যবহার করা যাবে না বলে নির্দেশ দিয়েছে কমিশনের। তারপরও ওই ভোটকর্মী কী করে এই কাজ করলেন তা নিয়ে উঠেছে প্রশ্ন উঠেছে। পরে ওই ভোটকর্মীকে ভোট কেন্দ্রে বসে মোবাইল ঘাটতে দেখা যায়। এর পরই কিছু সময়ের মধ্যে ওই পোলিং অফিসারকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদারা বসু।

whatsapp logo