whatsapp channel

Lifestyle: রাতে এই ফলটি খেলেই দাম্পত্য জীবন হবে রঙিন! বিছানায় বাড়বে এনার্জি

বিজ্ঞান ও শাস্ত্র মতে ফল হল উত্তম আহার। প্রাচীন যুগে মানুষ ফলাহার, দুধ দিয়েই জীবন যাপন করতেন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই খাদ্য তালিকায় এসে যায় প্রাণিজ প্রোটিন। তবে, আজকের…

Avatar

বিজ্ঞান ও শাস্ত্র মতে ফল হল উত্তম আহার। প্রাচীন যুগে মানুষ ফলাহার, দুধ দিয়েই জীবন যাপন করতেন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই খাদ্য তালিকায় এসে যায় প্রাণিজ প্রোটিন। তবে, আজকের আলোচনায় থাকবে এমন একটি ফল, যেটি পুরুষদের শারীরিক বিকাশের জন্য অত্যন্ত উপকারী। HoopHaap.com জানাতে চাইছে ফল বেদনা সংক্রান্ত কিছু তথ্য।

বেদনা পুরুষদের শারীরিক কার্যকলাপকে দীর্ঘস্থায়ী রাখতে সাহায্য করে। রোজ একটি করে বেদনা শরীরের জন্য বিশেষ উপকারী। কারণ, এতে আছে প্রচুর পরিমাণে ফাইবারসহ ভিটামিন K, C ও ভিটামিন B রয়েছে। এছাড়াও আয়রন, পটাশিয়াম, জিঙ্ক ও ওমেগা-৬ ফ্যাটি অ্যাসিডের মতো প্রচুর মিনারেল।

শরীরকে চাঙ্গা রাখার জন্য নিয়মিত উপায়ে একটি বেদনা দুর্দান্ত আহার হতে পারে। যাদের হিমোগ্লোবিন কম তারা কিন্তু বেদনা ডায়েট চার্ট এ রাখতে পারেন।এক্ষেত্রে বলা বাহুল্য, বেদনার জুস না করে সুন্দর করে ছিলে একটি বাটিতে দানা ছাড়িয়ে রাখুন। গোটা বেদনা চিবিয়ে রস খেলে এর উপকারিতা দ্বিগুণ পাওয়া সম্ভব হয়। এমনকি গোটা ফল খেলে এর মধ্যে থাকা ফাইবার শরীরে দ্রুত প্রবেশ করবে।

পুরুষরা রাতে ডিনারের সঙ্গে একটি বেদনা রাখতে পারেন। হয়তো ভাবছেন, রাত্রে ফল? যারা রাত ৮ টায় ডিনার করেন তাদের জন্য বেদনা খাওয়া যেতে পারে। কিন্তু যারা রাত ১১ টা বা ১২ টায় ডিনার করেন কিংবা রাত ১০ টায় তারা দুপুরের প্লেটে একটা গোটা বেদনা রাখতে পারেন। এতে শরীর যেমন চাঙ্গা থাকবে তেমন মন থাকবে ফুর্তিতে।

Disclaimer: বিশেষজ্ঞের মতামত নিয়েই কোনো টিপস্ বা খাদ্য গ্রহণ করা উচিত।

whatsapp logo