Advertisements

Post Office Scheme: টাকা ডবল হবে পোস্ট অফিসের এই স্কিমে, সুদের হার জানলে চমকে যাবেন

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বিনিয়োগের নানা বিকল্প আছে। তবে যারা নিরাপদে বিনিয়োগ করতে চাইছেন তাদের জন্য পোস্ট অফিস বা ব্যাংকের ফিক্সড ডিপোজিট সেরা বিনিয়োগ। তবে যারা চাইছেন স্টক মার্কেট অথবা মিউচুয়াল ফান্ডেড বিনিয়োগ করতে তাদের থেকে কিন্তু পোস্ট অফিসে বিনিয়োগ করা অনেক ঝুঁকি কম। এবার পোস্ট অফিসে বিনিয়োগ করেই আপনি টাকা ডবল করতে পারেন, কিন্তু কিভাবে করবেন চলুন দেখে নি?

পোস্ট অফিসের ডাবল ইনকাম স্কিম

পোস্ট অফিসে বেশ অনেকগুলো স্কিম আছে যেখানে, খুব সহজেই টাকা দ্বিগুণ হয়ে যেতে পারে। এখানে অন্যান্য জায়গায় তুলনায় অনেক বেশি ঝুঁকি কম।

পোস্ট অফিসের জনপ্রিয় স্কিম

পোস্ট অফিসের অসাধারণ একটি জনপ্রিয় স্কিম হল কিষান বিকাশ পত্র। এখানে যদি একবার টাকা দেওয়া যায়, তাহলে বিরাট অংকের টাকা রিটার্ন পাওয়া যায়, তাইতো স্কিমে বহু মানুষ টাকা দ্বিগুণ হওয়ার জন্য টাকা রাখছেন।

কমপক্ষে কত টাকা রাখা যাবে?

এই স্কিমে আপনি কমপক্ষে হাজার থেকে একশোর গুণে বিনিয়োগ করতে পারেন। এর কোন সর্বোচ্চ সীমা নেই, আপনি যত টাকা চান তত টাকাই বিনিয়োগ করা যেতে পারে।

এই স্কিমের সিঙ্গেল না ডাবল কি অ্যাকাউন্ট খোলা যেতে পারে?

১০ বছরের বেশি যদি কোন শিশুর নামে একাউন্ট খুলতে চান, তাও করা যেতে পারে। বা অন্য কোন ব্যক্তি যতই ইচ্ছা অ্যাকাউন্ট খুলতে পারেন, এরকম কোন সময়সীমা নেই।

কত শতাংশ সুদ পাওয়া যায়?

এই স্কিমের তাই বর্তমানে ৭.৫ শতাংশ হারে সুদ পাওয়া যেতে পারে, অর্থাৎ পাঁচ লক্ষ টাকা বিনিয়োগ করে ১০ লক্ষ টাকা পেতে পারেন। তবে ১১৫ মাস রাখতে হবে। যারা অর্থ বিনিয়োগ করছেন, তারা মেয়াদ পুর্তি এর আগেই আসল আর সুদ সমেত মিলিয়ে মোটামুটি ১০ লক্ষ টাকা পেয়ে যাবেন অর্থাৎ দ্বিগুণ টাকা পেতে পারেন।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow