whatsapp channel

Beauty Tips: পুজোর আগে চুল আর ত্বক হবে সুন্দর, পার্লারে না গিয়ে বাড়িতে রূপচর্চা করুন এইভাবে

চুল সুন্দর লম্বা স্ট্রেইট করার জন্য আমরা প্রত্যেকেই পুজোর আগে এখন বিউটি পার্লারে দৌড়াই। নিজের চুলকে অনেক সুন্দর দেখতে লাগবে এই ভেবে যে চুলের যদি স্ট্রেটনিং ট্রিটমেন্ট করাতে হবে, কিন্তু…

Shreya Chatterjee

Shreya Chatterjee

চুল সুন্দর লম্বা স্ট্রেইট করার জন্য আমরা প্রত্যেকেই পুজোর আগে এখন বিউটি পার্লারে দৌড়াই। নিজের চুলকে অনেক সুন্দর দেখতে লাগবে এই ভেবে যে চুলের যদি স্ট্রেটনিং ট্রিটমেন্ট করাতে হবে, কিন্তু আপনি কি জানেন বাড়িতে মাত্র ১০ টাকা খরচ করি, আপনি একেবারে পার্লারের মতন ক্যারেটিন ট্রিটমেন্ট বাড়িতে বসেই নিজে হাতে করে করতে পারেন। বাড়িতে থাকা কয়েকটা জিনিস। আর কয়েকটা জিনিস শুধু দোকান থেকে কিনে আনতে হবে, তাহলেই কিন্তু হয়ে যাবে কেল্লাফতে।

এর জন্য প্রথমে যেটা লাগবে সেটা হল সাদা ভাত। ঠিক শুনেছেন, সাদা ভাতকে নিয়ে নিতে হবে। এক মুঠোর মত তারপরে নিয়ে নিতে হবে। উপযুক্ত পরিমাণে নারকেল তেল, তারপরে নিতে হবে ভিটামিন ই ক্যাপসুল এবং একটি ডিম। তবে চুল যদি বেশি বড় হয় সেক্ষেত্রে দুটো ডিম নিতে হবে। আর নিতে হবে এক চা চামচ কফি পাউডার নিতে হবে এই প্রতিটি উপকরণই কিন্তু 10 টাকার মধ্যে। প্রতিটি উপকরণকে ভালো করে মিশিয়ে নিয়ে চুলের মধ্যে সোজা সোজা করে লাগাতে হবে।

চুল কখনো বেঁধে রাখা যাবেনা। এরপরে এইভাবে অন্তত এক ঘন্টা রেখে দিতে হবে, তারপর শ্যাম্পু করে নিন তারপর নিজেই দেখুন, আপনার চুল কত সুন্দর হয়ে গেছে। আপনি এটি শুধুমাত্র পুজো বলে নয়, সপ্তাহে যদি একদিন করতে পারেন, তাহলে এর মধ্যে যা যা উপকরণ মেশানো হয়েছে প্রত্যেকটি কিন্তু চুলের খাবার চুলকে সুন্দর করতে, সাইনি করতে, কালো কুচকুচে করতেও সাহায্য করবে।

চুল পড়ে যাওয়ার সমস্যা হচ্ছে, যাদের চুলে খুশকি হচ্ছে, যাদের চুল একেবারে বাড়ছে না, তারা সপ্তাহে অন্তত দুদিন এই ট্রিটমেন্ট বাড়িতেই করতে পারেন। চুলকে খুব সুন্দর করে দেখবেন, কত সুন্দর হয়ে যাবে। আগের থেকে চুল পড়া বন্ধ হবে, নতুন চুল গজাতেও সাহায্য করে। এছাড়া এর মধ্যে থাকা প্রত্যেকটা উপাদান আপনার চুলকে আলাদা আলাদা করে পুষ্টি দেবে।

Beauty Tips: পুজোর আগে চুল আর ত্বক হবে সুন্দর, পার্লারে না গিয়ে বাড়িতে রূপচর্চা করুন এইভাবে

আপনি কি জানেন আলু আমাদের ত্বক ফর্সা করতে সাহায্য করে আলু দিয়ে চটপট বানিয়ে ফেলতে পারেন এমন কয়েকটি ফেসপ্যাক গালাগালি কিন্তু আপনার ত্বক একেবারে সুন্দর হয়ে যাবে আলুর পেস্ট এর সঙ্গে মাখতে পারেন মধু আপনি কি জানেন মধু আমাদের ত্বক ময়েশ্চারাইজ করতে সাহায্য করে আলু যখন ত্বকের ওপরে থাকা সমস্ত কালো দাগ দূর করে দেবে তারপরে মধু গিয়ে তোকে ম্যাসাজ করবেন, এটি অসাধারণ একটি কম্বিনেশন।

আলুর রস কে একটি পাত্রের মধ্যে তুলে রেখে দিন। এমিশন থেকে আপনি ফ্রিজের মধ্যে খুব ভালো করে রেখে দিন পরপর সাতদিন মিশ্রণটি থাকবে এরপরে আলুর রস কে আপনি যদি সামান্য পরিমাণে অ্যালোভেরা জেল এর সঙ্গে লাগাতে পারেন তাহলে আপনার ত্বক হবে ঝকঝকে পরিষ্কার। এছাড়া আলুর রসের সঙ্গে গ্রিন টি খুব ভাল করে মিশিয়ে নিন এবার এই মিশ্রণটি কে আপনি যদি আপনার মুখে ভালো করে লাগাতে পারেন তাহলেও আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

Beauty Tips: পুজোর আগে চুল আর ত্বক হবে সুন্দর, পার্লারে না গিয়ে বাড়িতে রূপচর্চা করুন এইভাবে

এইভাবে আলুকে আপনি যদি ব্যবহার করতে পারেন তাহলে কিন্তু আর আলু প্রাকৃতিক ব্লিচিং উপাদান হিসাবে কাজ করে আর এইভাবে আলুই আপনার প্রতিদিনের ফেসপ্যাক হিসেবে অবশ্যই ব্যবহার করুন আলুর রস।

Beauty Tips: পুজোর আগে চুল আর ত্বক হবে সুন্দর, পার্লারে না গিয়ে বাড়িতে রূপচর্চা করুন এইভাবে

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক