Hoop PlusTollywood

Prosenjit Chatterjee: কাছের বন্ধু অভিষেকের শেষযাত্রায় কেন যাননি প্রসেনজিৎ! নিজেই জানালেন কারণ

বাংলা সিনেমার জগতে একসময় দুই নায়ক ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। নব্বইয়ের দশকে দুজনেই একের পর এক হিট বাণিজ্যিক ছবি উপহার দিয়েছেন দর্শকদের। এমনকি তাদের একসাথে অভিনয় করা ছবির সংখ্যাও প্রায় হাফ সেঞ্চুরি ছুঁইছুঁই। আর বাস্তব জীবনেও এই দুই অভিনেতা ছিলেন এমনই। ওরা দুজন খুব ভালো বন্ধু ছিলেন। কিন্তু তাদের এই বন্ধুত্ব, তার মাঝে কেরিয়ারের প্রতিযোগিতা এবং অভিষেকের মৃত্যুতে প্রসেনজিতের গরহাজির থাকা, এইসব বিষয়গুলি নিয়ে তাদের মধ্যে একটা সুপ্ত শত্রুতার গুঞ্জন শোনা যায় স্টুডিওপাড়ায়। কিন্তু এই গুঞ্জন কতটা সত্যি’ এবার সেই বিষয়ে মুখ খুললেন প্রসেনজিৎ।

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তার এবং প্রয়াত অভিষেক চট্টোপাধ্যায়ের মাঝে বন্ধুত্বের বিষয়ে মুখ খোলেন। তিনি বলেন যে বাস্তব জীবনে তারা খুব ভালো বন্ধু ছিলেন। এমনকি তারা দুজনে মোট ৪৮ টি ছবি করেছেন। এমনকি তার পরিচালনায় ঋতুপর্ণা সেনগুপ্তর বিপরীতে অভিনয় করেছেন অভিষেক। প্রসেনজিৎ অকপটে স্বীকার করেন যে তাদের মাঝখানে যে বন্ধুত্ব ছিলজ তা নিঃসন্দেহে অটুট ছিল। কেরিয়ারে এগিয়ে যাওয়ার লক্ষ্যে দুজনে অবিচল থাকলেও, তার প্রভাব তাদের সম্পর্কে পড়েনি বলেই জানান তিনি।

তবে, গতবছর কাছের বন্ধু অভিষেক চট্টোপাধ্যায়ের আচমকা মৃত্যুর পরেও তার বাড়িতে গিয়ে হাজির হননি প্রসেনজিৎ। আর এই নিয়ে তাদের মধ্যে এক সুপ্ত শত্রুতার যে গুঞ্জন ছড়িয়েছিল, তাকে এক্কেবারে ভিত্তিহীন বলে দাবি করে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন যে বন্ধুর মৃত্যুকে তিনি মেনে নিতেই পারেননি। আর সেই কারণেই তিনি যাননি বলে জানান অভিনেতা।

প্রসঙ্গত, সহকর্মী-বন্ধু অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুর খবর প্রথমে বিশ্বাসই করতে পারেননি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাই সেদিন সকাল থেকে সন্ধ্যে অব্দি নীরবতা ভঙ্গ হয়নি তার। সন্ধ্যের দিকে সেদিনে একটি টুইট করে তাতে প্রিয় বন্ধুর একটি ছবি দিয়ে অভিনেতা লেখেন, ‘বিশ্বাস হচ্ছে না যে অভিষেক আর নেই। কী বলব, কী লিখব… ভাষা হারিয়েছি। তোর বিকল্প হবে না কোনোদিন। ভাল থাকিস রে বন্ধু।’

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা