whatsapp channel

Prosenjit Chatterjee: চিত্রনাট্যের খাতিরে গালিগালাজ করতে আপত্তি নেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের!

আগামীকাল মুক্তি পেতে চলেছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) অভিনীত ফিল্ম ‘আয় খুকু আয়’। এই মুহূর্তে ফিল্মের প্রোমোশন নিয়ে চূড়ান্ত ব্যস্ত প্রসেনজিৎ। ফিল্মে প্রসেনজিৎ অভিনয় করেছেন…

Avatar

আগামীকাল মুক্তি পেতে চলেছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) অভিনীত ফিল্ম ‘আয় খুকু আয়’। এই মুহূর্তে ফিল্মের প্রোমোশন নিয়ে চূড়ান্ত ব্যস্ত প্রসেনজিৎ। ফিল্মে প্রসেনজিৎ অভিনয় করেছেন এক পিতার চরিত্রে যিনি সমাজের প্রতিবন্ধকতা সত্ত্বেও একাই বড় করে তুলতে চান তাঁর একমাত্র মেয়েকে। সেই মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন দিতিপ্রিয়া।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রসেনজিৎকে জিজ্ঞাসা করা হয়েছিল, এগারো বছর আগে বড় পর্দায় ‘বাইশে শ্রাবণ’ ফিল্মে অত্যন্ত অশ্রাব্য ভাষাপূর্ণ সংলাপ বলেছিলেন তিনি। সেই সংলাপ দর্শকদের একাংশের পছন্দ হয়নি। বর্তমানে এগারো বছর পর বিশিষ্ট ব্যক্তিদের গালাগালি দেওয়ার অপরাধে গ্রেফতার হলেন জনপ্রিয় ইউটিউবার রোদ্দুর রায় (Roddur Ray)। কিন্তু এই পরিস্থিতিতে প্রসেনজিৎ যদি এই ধরনের চিত্রনাট্য পান যেখানে প্রচুর গালিগালাজ রয়েছে, তিনি কি সেই ফিল্মে অভিনয় করতে চাইবেন!

প্রসেনজিৎ, রোদ্দুর রায়ের গ্রেফতারি প্রসঙ্গ জানেন না বলে এড়িয়ে গেলেও উত্তর দিলেন প্রশ্নের। তিনি জানালেন, গালাগালি দেওয়ার জন্য তাঁকে গ্রেফতার করা হতেই পারে। তবে ‘বাইশে শ্রাবণ’-এর বহু আগে তৈরি হয়েছিল ‘তিন ইয়ারি কথা’। সেই ফিল্মে ছিল অজস্র গালিগালাজ। ফিল্মটি নয় মাস ধরে সেন্সরে আটকে রেখেছিলেন প্রসেনজিৎ। তিনি স্পষ্ট জানিয়েছিলেন, একটি দৃশ্যও কাটা হবে না। প্রসেনজিৎ চেয়েছিলেন, ফিল্ম ইন্ডাস্ট্রি সাবালক হোক।

একই সাথে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’-এর মতো ফিল্ম ও ‘অটোগ্রাফ’-এর অভিনয় করতে পেরেছেন একটি অভিনেতা। অথচ দুটি সম্পূর্ণ অন্য ধারার ফিল্ম। ইদানিং ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’-এর মতো ফিল্ম নিয়ে মিম তৈরি হয়েছে নেটদুনিয়ায়। প্রসেনজিৎ মনে করেন, তিনি কাজটি ঠিকমতো করতে পেরেছিলেন বলেই আজ তাঁকে নিয়ে মিম তৈরি হচ্ছে। তবে শুধু তিনিই নন, এর আগে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)-ও ‘তাহাদের কথা’-য় অভিনয় করার পাশাপাশি ‘ডিস্কো ডান্সার’-এ অভিনয় করেছিলেন বলে জানালেন প্রসেনজিৎ।

whatsapp logo