Hoop Fitness

Lifestyle: কুমড়োর বীজ ফেলে না দিয়ে স্বামীর ডায়েটে যোগ করুন, বিছানায় পাবেন উত্তম ফলাফল

বাজারে সবজি কিনতে গিয়ে যখন কুমড়ো কেনেন কি করেন? বলেন কি কুমড়োর বীজ বা সামনের অংশ ছেটে তারপর ওজন করুন? আজকের আর্টিকেল কুমড়োর গুণাগুণের পাশাপাশি এই সবজির বীজ নিয়ে দু চার কথা আলোচনা করা হবে, যেটা জানলে আপনি দ্বিতীয়দিন কুমড়োর বীজ ফেলে দেবেন না। বরং স্বামীর ডায়েট চার্টে যোগ করে নেবেন। চলুন জেনে নিই সংক্ষেপে।

কুমড়োর বীজ পুরুষদের শরীরে ম্যাজিকের মতন কাজ করে। স্বামীর প্লেটে রোজ সকালে সকালে জলখাবার হিসেবে শুকনো কুমড়োর বীজ রাখতে পারেন। এছাড়া রাতে ঘুমোতে যাওয়ার আগে বা ডিনার প্লেটে রাখা যেতে পারে দু চামচ মতন কুমড়োর বীজ।

এখন প্রশ্ন হল – কেন কুমড়োর বীজ? কী আছে এর মধ্যে?

১) কুমড়োর বীজ প্রথমত পুরুষদের শারীরিক ক্ষমতা বাড়াতে সাহায্য করে, এছাড়া এর মধ্যে রয়েছে ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, ফসফরাস, জিঙ্ক, ফাইবার এবং সেলেনিয়াম। এগুলি পুরুষদের যৌন ইচ্ছা দ্বিগুণ বাড়ায়।

২) পুরুষের প্রজনন ক্ষমতার উন্নতি হয় নিয়মিত কুমড়োর বীজ খেলে।

৩) প্রস্টেট ক্যানসার থেকে রক্ষা করে এই বীজ।

৪) কুমড়োর মধ্যে যেমন রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, কার্বোহাইড্রেট, আয়রন, ফাইবার, তেমনই এর বীজ হল ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, ফসফরাস, জিঙ্ক, ফাইবার এ ভরপুর। যারা ডায়াবেটিস এর রোগী তাদের জন্য কুমড়োর বীজ খুবই উপকারী।

৫)। এছাড়া যারা মেদ কমানোর জন্য স্বাস্থ্যকর ডায়েট মেনে চলেন এবং ডায়েটে বিভিন্ন ড্রাই ফ্রুট রাখেন তারা সেই ডায়েটে কুমড়োর বীজ যোগ করে নিতে পারেন। পুরুষ নারী নির্বিশেষে খুবই কার্যকরী এই বীজ।

Disclaimer: পুষ্টিবিদদের মতবাদ নিয়েই এই আর্টিকেলের সমস্ত তথ্য তুলে ধরা হয়েছে। আরো বিশদে জানতে চাইলে নিকটবর্তী পুষ্টিবিদদের সঙ্গে কথা বলা জরুরি।