whatsapp channel

Surinder Shinda: অপারেশনের ফলে সংক্রমণ, অকালে চলে গেলেন জনপ্রিয় গায়ক

বিনোদন জগতে আবারও নক্ষত্রপতন। প্রয়াত হলেন জনপ্রিয় পঞ্জাবি গায়ক সুরিন্দর শিন্দা (Surinder Shinda)। শেষ হল দীর্ঘ কুড়ি দিনের লড়াই। অসুস্থ হয়ে লুধিয়ানার ডিএমসি হাসপাতালে ভর্তি ছিলেন সুরিন্দর। কিন্তু তাঁর অসুস্থতার…

Avatar

Nilanjana Pande

বিনোদন জগতে আবারও নক্ষত্রপতন। প্রয়াত হলেন জনপ্রিয় পঞ্জাবি গায়ক সুরিন্দর শিন্দা (Surinder Shinda)। শেষ হল দীর্ঘ কুড়ি দিনের লড়াই। অসুস্থ হয়ে লুধিয়ানার ডিএমসি হাসপাতালে ভর্তি ছিলেন সুরিন্দর। কিন্তু তাঁর অসুস্থতার সময় সুরিন্দরের মৃত্যুর ভুয়ো খবর রটে যায়। সেই সময় তাঁর পুত্র মনিন্দর শিন্দা (Manindar Shinda) মিডিয়ায় ঘোষণা করেন, তাঁর বাবার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। তিনি অনুরোধ করেন, কোনো রকম গুজবে কান না দিতে। এমনকি বাবার শারীরিক অবস্থার আপডেট দেবেন বলে জানান মনিন্দর। এছাড়াও একটি সোশ্যাল মিডিয়া লাইভ করে মনিন্দর জানান, তাঁর বাবার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। ওই লাইভে এসে সুরিন্দরের ভক্তরাও তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছিলেন। কিন্তু সকলের সব প্রচেষ্টা ব্যর্থ করে 26 শে জুলাই, সকাল সাড়ে সাতটা নাগাদ চৌষট্টি বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দেন সুরিন্দর।

1959 সালের 20 শে মে পঞ্জাবের লুধিয়ানা জেলার আয়ালি গ্রামের একটি রামঘরিয়া শিখ পরিবারে জন্মগ্রহণ করেছিলেন সুরিন্দর। তাঁর গাওয়া হিট গান জিওনা মোড় এতগুলি দিন পেরিয়েও যথেষ্ট জনপ্রিয়। এছাড়াও সুরিন্দরের জনপ্রিয় গানগুলির মধ্যে রয়েছে ‘পুত জত্তন দে’ , ‘বলবিরো ভাবি’, ‘ট্রাক বিলিয়া’-র মতো গান।

 

View this post on Instagram

 

A post shared by Subaig Singh (@subaig_singh)

সাম্প্রতিক কালে সুরিন্দরের একটি ছোট অপারেশন হয়েছিল। কিন্তু অপারেশনের পর তাঁর সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণের জেরে সুরিন্দরের শ্বাসকষ্ট শুরু হয়ে গিয়েছিল। ফলে দ্রুত তাঁকে মডেল টাউন হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সুরিন্দরের শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাঁকে লুধিয়ানার ডিএমসি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল।

কিন্তু ক্রমশ বেড়ে গিয়েছিল সুরিন্দরের শ্বাসকষ্ট। ফলে তাঁকে ভেন্টিলেটরে দেওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকদের প্রচেষ্টা ব্যর্থ করে চলে গেলেন সুরিন্দর। গায়কের প্রয়াণে তাঁর অনুরাগী ও পরিবারের উপর নেমে এসেছে শোকের ছায়া। শোকস্তব্ধ পঞ্জাবি বিনোদন মহল।

whatsapp logo