Hoop PlusReality show

Rachna Banerjee: বিতর্ক সত্ত্বেও হাসিমুখে ‘দিদি নং ১’ সঞ্চালনায় রচনা!

জি বাংলার জনপ্রিয়তম গেম শো ‘দিদি নং ওয়ান’। কিন্তু এই গেম শো যাঁর হাত ধরে জনপ্রিয়তা পেয়েছে, তাঁর নাম রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে রচনাই প্রথম নায়িকা যিনি টেলিভিশনে এই ধরনের গেম শো সঞ্চালনা করতে শুরু করেন। একসময় টলিউডকে প্রচুর সুপারহিট ফিল্ম উপহার দেওয়ার পাশাপাশি তিনি ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম মহিলা সুপারস্টার ছিলেন। কিন্তু বিয়ে ও সন্তানের জন্মের পর সাময়িক বিরতি নিয়েছিলেন রচনা। তবে এরপর তাঁর কাছে ভালো ফিল্মের প্রস্তাব না আসায় টেলিভিশনের মাধ্যমেই কামব্যাক করার সিদ্ধান্ত নেন রচনা। তাঁর সেই সিদ্ধান্ত কতটা সঠিক ছিল তা প্রমাণ করে দিয়েছে ‘দিদি নং ওয়ান’-এর জনপ্রিয়তা।

‘দিদি নং ওয়ান’ পার করে ফেলেছে টানা দশটি বছর। তবে এর মধ্যেই চ্যানেল কর্তৃপক্ষ রচনাকে রিপ্লেস করে দেবশ্রী রায় (Deboshree Ray)-কে শো সঞ্চালনার দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু অচিরেই শোয়ের টিআরপি নিম্নগামী হয়েছিল। বোঝা গিয়েছিল, রচনা ছাড়া অপর কাউকে দর্শকরা পছন্দ করবেন না ‘দিদি নং ওয়ান’-এর সঞ্চালকের আসনে। শেষ অবধি তড়িঘড়ি ফিরিয়ে আনা হয় রচনাকেই।

বর্তমানে বারবার ‘দিদি নং ওয়ান’ বিতর্কের সম্মুখীন হচ্ছে। একসময় এই শো শুরু হয়েছিল সমাজে নারীর অবস্থান তুলে ধরার জন্য। সমাজের বিভিন্ন স্তরের মহিলারা এসে নিজেদের সুখ-দুঃখের কাহিনী ভাগ করে নিতেন রচনার সাথে। কখনও সখনও রচনাও আবেগতাড়িত হয়ে পড়েন তাঁদের জীবনকাহিনী শুনে। কিন্তু গত দুই বছর ধরে দর্শকদের একাংশ বলছেন, দুঃখের কাহিনী না শোনালে ‘দিদি নং ওয়ান’-এর মঞ্চে আসা যায় না। এমনকি এর মধ্যেই এই শোয়ের অডিশনে রিজেকশনের পর কয়েকজন মহিলাও এই দাবি করেছিলেন। পাশাপাশি উঠছে মিথ্যাচারের অভিযোগ।

সাম্প্রতিক পর্বে এক প্রতিযোগী তাঁর বিবাহ বিচ্ছেদ সম্পর্কে নেতিবাচক মন্তব্য করেন ‘দিদি নং ওয়ান’-এর মঞ্চে। এরপরেই ওই প্রতিযোগীর স্বামী প্রাক্তন স্বামী ‘দিদি নং ওয়ান’ বন্ধ করার দাবি জানিয়েছেন। কিন্তু এখনও অবধি রচনা বা চ্যানেল কর্তৃপক্ষের তরফে এই বিষয়ে কোনো প্রতিক্রিয়া মেলেনি।

whatsapp logo