whatsapp channel

Rachana Banerjee: ‘এটাই আমার কাল হয়েছে’, কপাল চাপড়ে আফসোস করছেন রচনা বন্দ্যোপাধ্যায়

টলিউডের 'দিদি' বললে কার নাম মাথায় আসে? এই প্রশ্নটা করলে হয়তো বেশিরভাগ মানুষই উত্তর দেবেন, রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। বড়পর্দায় রাজত্ব করা অভিনেত্রী দীর্ঘদিন নিজের রাজ্যপাট ছাড়লেও জনপ্রিয়তায় এতটুকু আঁচ…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

টলিউডের ‘দিদি’ বললে কার নাম মাথায় আসে? এই প্রশ্নটা করলে হয়তো বেশিরভাগ মানুষই উত্তর দেবেন, রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। বড়পর্দায় রাজত্ব করা অভিনেত্রী দীর্ঘদিন নিজের রাজ্যপাট ছাড়লেও জনপ্রিয়তায় এতটুকু আঁচ আসেনি তাঁর। বড়পর্দা ছেড়ে এখন ছোটপর্দায় পাকাপাকি ভাবে জায়গা করে নিয়েছেন রচনা। দিদি নাম্বার ওয়ান তাঁকে ছাড়া কার্যত অচল। কিন্তু এর জন্য অনেক কিছু ছাড়তে হয়েছে তাঁকে। নিজের ইন্ডাস্ট্রির সদস্যদের থেকেই দূরে সরে গিয়েছেন তিনি। সম্প্রতি দিদি নাম্বার ওয়ান এর মঞ্চে এমনি সত্যের সম্মুখীন হলেন রচনা।

Advertisements

রচনাকে নাকি বাড়িতে ডাকা যায় না। তিনি নিজেকে এমন উচ্চতায় নিয়ে গিয়েছেন যে অন্যরা তাঁর থেকে দূরে সরে গিয়েছেন। দিদি নাম্বার ওয়ান এর সাম্প্রতিক পর্বে এসে এমনি আভাস দিলেন অভিনেত্রী ঋ। তাঁকে রচনা প্রশ্ন করেছিলেন, আগের বার এসে তিনি বলেছিলেন যে নিজের ফ্ল্যাটে সবাইকে ডাকবেন। কিন্তু দেড় বছর কেটে গেলেও কথা রাখেননি ঋ। সঙ্গে সঙ্গে অভিনেত্রী বলে ওঠেন, রচনা এমন জায়গায় থাকেন যে তাঁকে ডাকার কথা ভাবতে পারেন না তিনি।

Advertisements

ঋ-র কথা শুনে হতভম্ব রচনা পালটা প্রশ্ন করেন, কেন তিনি কোথায় থাকেন? অভিনেত্রী উত্তর দেন, রচনা আরবানাতে থাকেন, পেন্টহাউসে। তাই তাঁকে নিজের ছোট ফ্ল্যাটে ডাকতে ইতস্তত বোধ করেন ঋ। সব শুনে রচনার মাথায় হাত! তিনি বলে ওঠেন, ‘আমার কাল হয়েছে। কাল হয়েছে এটা আমার।’ তার পরেই আবার তিনি ঋ কে শুধরে দিয়ে বলেন, দেব থাকেন পেন্টহাউসে, তিনি নন। আর তাঁদের দেখে কি এমন মানুষ মনে হয় যে তাঁরা ঋ-র ফ্ল্যাট দেখে ছোট বলবেন? প্রশ্ন রচনার।

Advertisements

হাসি মশকরা চললেও ঋ যে পরোক্ষে রচনাকে কটাক্ষ করেছেন সেটা নজর এড়ায়নি নেটিজেনদের। টলিউড এবং ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির হার্টথ্রব রচনা এখন সিনেমা থেকে অবসর নিলেও রোজগারের একাধিক পথ খুঁজে নিয়েছেন। দিদি নাম্বার ওয়ানে সঞ্চালনা ছাড়াও নিজস্ব শাড়ির ব্যবসা রয়েছে তাঁর। পাশাপাশি সম্প্রতি নিজের বিউটি এবং স্কিন কেয়ার প্রোডাক্টও নিয়ে এসেছেন রচনা। স্বামীর সঙ্গে খাতায় কলমে বিচ্ছেদ না হলেও ছেলেকে একাই মানুষ করেন রচনা। এই সবটাই নিজের উপার্জনে করেছেন অভিনেত্রী।

Advertisements

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই