Hoop PlusTollywood

Rachana Banerjee: ‘এই শাড়ির এত দাম!’, শুরুতেই ছোট ব্যবসায়ীদের ক্ষোভের মুখে রচনা

বহুদিন ধরেই ইন্ডাস্ট্রিতে কাজ করছেন ‘দিদি নং 1′ রচনা ব্যানার্জি (Rachana Banerjee)। নিজের লক্ষ্যে পৌঁছাতে তাঁর কুড়ি বছর লেগেছে। রচনার শুভাকাঙ্খীরা তাঁকে পরামর্শ দিয়েছিলেন, নিজের নাম ধরে রাখতে কি পদক্ষেপ নিয়েছেন রচনা! সেই ভাবনা থেকেই রচনা শুরু করেছেন ‘রচনা’স ক্রিয়েশন’।

ফুলিয়া থেকে শাড়ি এনে ব্যবসা শুরু করেছেন তিনি। সম্প্রতি তিনি একটি লাইভে এসেছিলেন তাঁর শাড়ির কালেকশন নিয়ে। তাঁর অনুরাগীরা তাঁকে সমর্থন করলেও ক্ষুব্ধ হয়েছেন শাড়ির ব্যবসার সঙ্গে যুক্ত একাধিক মানুষ। রচনার লাইভ শেষ হওয়ার পরেই তাঁর লাইভের স্ক্রিনশটস নিয়ে শুরু হয় কটাক্ষ। নেটিজেনদের একাংশ দাবি করেছেন, এই ধরনের শাড়ি গড়িয়াহাটে কম দামে পাওয়া যায়। ফলে রচনার কাছ থেকে তাঁরা এই শাড়ি বেশি দামে কিনবেন কেন? অনেকে বলছেন, রচনার নামের জন্য তাঁর শাড়ির দাম বাড়ছে। রচনার ব্র্যান্ড ভ‍্যালুর কারণে তিনি লাইভে এলে লোকজন খুশি হচ্ছেন। অথচ পেটের দায়ে যাঁরা শাড়ি বিক্রি করেন, তাঁরা যখন লাইভে আসার রিকোয়েস্ট পাঠান, তখন নেটিজেনদের অধিকাংশই বিরক্ত হন।

এক্ষেত্রে একটি কথা বলা বান্থনীয়। করোনা অতিমারীর কারণে বিগত দুই বছর ধরে ভারত তথা বিশ্বের আর্থিক অবস্থা ক্রমশ তলানিতে এসে ঠেকেছে। ফলে সেলিব্রিটি থেকে সাধারণ জনতা প্রত্যেকেই এই অবস্থার শিকার। সেলিব্রিটিদের একাংশ মুখে না বললেও তাঁরাও আর্থিক সমস্যার থেকে মুক্তির রাস্তা খুঁজছেন। সাধারণ মানুষের অবস্থাও তথৈবচ। ফলে অনেকেই ইউটিউব ভ্লগ খুলছেন, অনলাইন ব্যবসা শুরু করছেন। এমনকি শুধুমাত্র ভারতে নয়, ইন্সটাগ্রাম খুললেই দেখা যায় বিদেশে বসবাসকারী মানুষরাও তাঁদের ব্যবসার জন্য পরিচিত মহলে যোগাযোগ করছেন। তারকা হলে যেমন তাঁদের লাইভে বেশি মানুষ আসেন, তেমনই বেশ কয়েকজন সাধারণ ব্যবসায়ী মহিলা রয়েছেন, যাঁদের লাইভে অনেক মানুষ যোগ দেন। এমনকি তাঁদের কালেকশন অভাবনীয়।

whatsapp logo