Hoop PlusTollywood

Rachana Banerjee: সেলিব্রিটি হয়েও নেই অহংকার, গ্রামের মানুষদের সঙ্গে মিশে গেলেন রচনা

বাংলা চলচ্চিত্র জগতে কালজয়ী অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। একটা সময় তার জীবন্ত অভিনয় ও মধুর হাসি দেখেই মুগ্ধ হয়ে যেত প্রেক্ষাগৃহের সাক্ষী থাকা দর্শকরা। প্রায় এক দশক ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। যীশু সেনগুপ্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রভৃতি নামজাদা অভিনেতাদের সঙ্গে জুটি বেঁধে দর্শকদের অনেক ‘হিট’ ছবি উপহার দিয়েছেন অভিনেত্রী। তার রেশ এখনো কাটেনি। এখনো একইভাবে জনপ্রিয় রচনা বন্দ্যোপাধ্যায়। কারণ বড় পর্দা ছেড়ে তিনি এখন ছোট পর্দার জনপ্রিয় ‘দিদি’।

দীর্ঘ সময়কাল ধরে জি-বাংলার রিয়েলিটি শো ‘দিদি নং-১’-এর সঞ্চালনার দায়িত্ব সামলে এসেছেন অভিনেত্রী। এখনো ‘দিদি নং-১’-এর কথা উঠলেই অনেকের চোখের সামনেই রচনার হাসিমাখা মুখ ভেসে ওঠে। তবে সঞ্চালনার পাশাপাশি সামাজিক মাধ্যমেও বেশ সক্রিয় এই অভিনেত্রী। আর সেখানে বাস্তবিক জীবনের নানা মুহূর্ত তিনি ভাগ করে নেন অনুরাগীদের সঙ্গে। সম্প্রতি এমনই এক ক্যামেরাবন্দি মুহূর্তকে ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী।

শীতকাল মানেই পিকনিক। আর সেই পিকনিকের আনন্দে মেতে উঠেছেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়ও। সম্প্রতি বন্ধু বান্ধবীদের সঙ্গে পিকনিকে গিয়েছিলেন তিনি। কলকাতা থেকে দূরে যাননি তারা। টাকিতেই হইহুল্লোড় করে ইছামতী পাড়ের হাওয়া খেয়ে এলেন সকলে মিলে। আর সেই পিকনিকের একগুচ্ছ ক্যামেরাবন্দি মুহূর্ত ইনস্টাগ্রামে পোস্ট করলেন অভিনেত্রী। বাসে করেই পিকনিকে গিয়েছিলেন তারা। আর সেখানে বন্ধুদের সকনগে নানাভাবে আনন্দ উপভোগ করতে দেখা গেছে তাকে। আবার কখনো সবার সাথে সেলফিও তুলেছেন তিনি। এই পোস্টে অভিনেত্রী লিখেছেন, ‘টাকিতে পিকনিক। বন্ধুরা, আনন্দ ও ভালো থাকা’।

অভিনেত্রীর এই ছবি বেশ মন জয় করেছে তার অনুরাগীদের। কমেন্ট বক্সে চোখ রাখলেই সেই বিষয়টি স্পষ্ট হয়। অনেকেই ভালোবাসা ও মুগ্ধতার ইমোজি দিয়ে ভরিয়ে তুলেছেন কমেন্ট বক্স। আবার অনেকে লিখেছেন অনেক কথা। কেউ লিখেছেন, ‘ইস, মিস করে গেলাম’; আবার অন্যজন লিখেছেন, ‘আগে বললে যেতাম তো’; আবার আরেক অনুরাগী লিখেছেন, ‘এমন আনন্দের মুহূর্ত দেখে মুগ্ধ হলাম’।