Rachna Banerjee: ‘রোদে জলে গাছের ডালে ঝুলে কাজ করেছি’, প্রচারে নেমে ফের বেফাঁস রচনা ব্যানার্জী

Nirajana Nag

Nirajana Nag

টলিউডের গ্ল্যামারের চাকচিক্য ছেড়ে সদ্য রাজনৈতিক জগতে পা রেখেছেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee) হুগলী কেন্দ্র থেকে লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে লড়ছেন তিনি। প্রচার ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন পর্দার ‘দিদি নাম্বার ওয়ান’। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে শুরু হয়েছে ট্রোলিং। সিঙ্গুরে প্রচারে গিয়ে তাঁর ‘ধোঁয়া’ মন্তব্য নিয়ে ব্যাপক ট্রোলিং হচ্ছে নেট পাড়ায়। এর মাঝেই ফের বেফাঁস রচনা।

গরম পড়তে শুরু করে দিয়েছে। প্রচণ্ড রোদে ঘুরে ঘুরে প্রচার করতে হচ্ছে প্রার্থীদের। যেখানে শীতাতপনিয়ন্ত্রিত স্টুডিওতে শুটিং করেন, সেখানে এই গরমের মধ্যে ঘুরে ঘুরে প্রচার, বিরোধীদের কটাক্ষ কি রচনার মনোবল কমিয়ে দিচ্ছে? সংবাদ মাধ্যমের তরফে প্রশ্ন রাখতেই রচনা বলে ওঠেন, ‘সেই ৯৪ সাল থেকে রোদে জলে গাছের ডালে ঝুলেই কাজ করে এসেছি’। এখন প্রচারে গেলে তাই আর কষ্ট হয় না বলে জানান তিনি।

রচনা বলেন, এখন সব অভিনেতা অভিনেত্রীরা ভ্যানিটি ভ্যান ব্যবহার করেন। কিন্তু তাঁদের সময়ে এসবের অস্তিত্ব ছিল না। রোদে জলে পুড়ে, ঘাম ঝরিয়ে শুটিং করেছেন। তাঁরা গাছের তলায় শাড়ি বদলেছেন, গাছের তলায় খেয়েছেন আর রোদের তলায় নেচেছেন। ওই জায়গা থেকে উঠে এসে তাই আর এখন রোদকে ভয় পান না তিনি। রচনা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য নিয়েও হাসাহাসি শুরু হয়েছে নেটিজেনদের একাংশের মধ্যে। এমনকি কয়েকজন প্রশ্ন তুলেছেন, অভিনেত্রীর কথা জড়িয়ে যাচ্ছে কেন? তিনি কি সুস্থ অবস্থায় আছেন?

প্রসঙ্গত, হুগলী কেন্দ্রে প্রাক্তন সহকর্মী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটে লড়ছেন রচনা। এর আগে তিনি বলেছিলেন, সিঙ্গুর থেকে সন্দেশখালি যেকোনো ইস্যু নিয়েই প্রশ্নের মুখে পড়ার জন্য তৈরি তিনি। রচনা বলেন, শালীনতা বজায় রেখে রাজনীতির লড়াই করবেন তিনি। নোংরামি তাঁর স্বভাবে নেই। ভোটে জিতলে মহিলাদের পাশে দাঁড়াবেন। না জিতলেও ক্ষতি নেই, তাঁর নিজস্ব জগৎ রয়েছে বলে মন্তব্য করেন রচনা। অভিনেতা অভিনেত্রীদের ভোটে জিতে কাজ না করার অভিযোগ রয়েছে, জনমানসে ক্ষোভও রয়েছে। এ বিষয়ে রচনা বলেন, ৩০ বছর বয়সে অনেক কিছু এক্সপ্লোর করার থাকে। তাই কম বয়সে রাজনীতিতে এ ওদেরদ্রলে এই সমস্যা হওয়া স্বাভাবিক। তবে রাজনীতিকে যিনি মুখ্য স্থানে রাখবেন তিনি অনেক কিছু ছাড়তে পারবেন বলে মন্তব্য করেন রচনা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই