whatsapp channel

Rachna Banerjee: রাজনীতির মঞ্চে ‘দিদি নাম্বার ওয়ান’, এবার লকেটের বিরুদ্ধে সম্মুখ সমরে রচনা

বিগত কয়েক সপ্তাহের জল্পনার অবসান ঘটল আজ তৃণমূলের (TMC) ব্রিগেডের মঞ্চে। অভিনয় থেকে অবসর নেওয়ার দীর্ঘদিন পর এবার রাজনীতির আঙিনায় পা রাখলেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)। গুঞ্জন চলছিলই বেশ কিছুদিন…

Nirajana Nag

Nirajana Nag

বিগত কয়েক সপ্তাহের জল্পনার অবসান ঘটল আজ তৃণমূলের (TMC) ব্রিগেডের মঞ্চে। অভিনয় থেকে অবসর নেওয়ার দীর্ঘদিন পর এবার রাজনীতির আঙিনায় পা রাখলেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)। গুঞ্জন চলছিলই বেশ কিছুদিন ধরে। রচনার প্রথমে নবান্ন সাক্ষাৎ, তারপর স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ‘দিদি নাম্বার ওয়ান’ (Didi Number One) এর মঞ্চে আগমন। দুয়ে দুয়ে চার করতে শুরু করেছিল বিভিন্ন মহল। আর তাদের অনুমানকে সত্যি করেই এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হিসেবে ঘোষণা করলেন রচনার নাম।

হুগলী কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়াই করবেন রচনা। তাঁর বিপরীতেও হেভিওয়েট প্রার্থী। রাজনীতিতে পা রেখেই প্রাক্তন অভিনেত্রী তথা বিজেপির তারকা সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের সঙ্গে সম্মুখ সমরে নামলেন রচনা। অভিনয় জগতে দুজনেই ছিলেন অত্যন্ত জনপ্রিয়। তবে রাজনীতির ময়দানে রচনা যেখানে নবাগতা, সেখানে লকেট যথেষ্ট পোড়খাওয়া নেত্রী। তাই লড়াইটা যে এবার ভালো রকমই জমে উঠতে চলেছে তার আভাস পাওয়া যাচ্ছে এখন থেকেই।

Rachna Banerjee: রাজনীতির মঞ্চে 'দিদি নাম্বার ওয়ান', এবার লকেটের বিরুদ্ধে সম্মুখ সমরে রচনা

রাজনীতিতে পা রাখা নিয়ে রচনা বলেন, এটা তাঁর পরম প্রাপ্তি। গোটা জীবনটাই লড়াই। যে যার নিজের মতো করে লড়াই করে। এরপর তিনি বলেন, বিগত ১৪ বছর ধরে তিনি দিদি নাম্বার ওয়ান করছেন। বাংলার মহিলাদের পাশে থেকেছেন। এবার দিদি যেমন ভাবে বলবেন তেমন ভাবেই তিনি প্রচারে নামবেন।

এর আগেই অবশ্য ভোটে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে রেখেছিলেন রচনা। সম্ভাবনা উড়িয়ে না দিয়ে তিনি বলেছিলেন, এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। যদি কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে থাকে তাহলে তা বাংলার দিদি অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই জানাবেন। শেষমেষ সেটাই হল। দিদি নাম্বার ওয়ান এর মঞ্চে মুখ্যমন্ত্রীর আগমন থেকে শুরু হয়েছিল জল্পনা। এবার রাজনীতির মঞ্চে কেমন খেল দেখান ‘দিদি নাম্বার ওয়ান’ সেটাই দেখার অপেক্ষায় বাংলার মানুষ।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই