Hoop News

Rail Recruitment: ভারতীয় রেলে প্রচুর চাকরি! একাধিক শূন্য পদে লোক নিয়োগ, প্রকাশিত হল বিজ্ঞপ্তি

একাধিক শূন্যপদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল রেল। বেকারত্বের বাজারে সবাই চাইছেন একটা ভালো চাকরি, কিন্তু ভালো চাকরি তো আর সব সময় বললেই পাওয়া যায় না, কিন্তু যদি একটু খোঁজ খবর রাখা যায় তাহলে দেখতে পাওয়া যায়, আমাদের আশেপাশেই এরকম প্রচুর শূন্য পদে চাকরি ফাঁকা আছে, এবার সেই রকমই একটা অসাধারণ চাকরির খোঁজ দেব আমরা।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB) এর তরফ থেকে শনিবার রাতে প্রকাশ পেয়েছে। এখানে জানানো হয়েছে, জুনিয়র ইঞ্জিনিয়ার, ডিপো মেটেরিয়াল সুপারিনটেনডেন্ট (ডিএমএস), কেমিক্যাল ও মেটালার্জিক্যাল অ্যাসিস্ট্যান্ট এবং অন্যান্য শূন্যপদগুলিতে নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ৭,৯৫১টি। ৩০ জুলাই থেকে ২৯ অগস্টের মধ্যে সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করা যেতে পারে।

যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা রেলের অফিসিয়াল ওয়েবসাইট indianrailways.gov.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন খুব সহজেই।

অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে: অনলাইন আবেদন জমা দেওয়ার পরে কোনো বিবরণ আরও সংশোধন, পরিবর্তন করতে চাইলে ৩০ অগস্ট-০৮ সেপ্টেম্বরের মধ্যে করে ফেলতে হবে। তবে সংশোধনের জন্য আপনাকে ২৫০ টাকা করে দিতে হবে।

কোন পদে কত বেতন: বিজ্ঞপ্তিতে রেল জানিয়েছে, কেমিক্যাল সুপারভাইজার / রিসার্চ অ্যান্ড মেটালার্জিক্যাল সুপারভাইজার / রিসার্চ পদে বেতন ৪৪ হাজার ৯০০ টাকা।

জুনিয়র ইঞ্জিনিয়ার, ডিপো মেটেরিয়াল সুপারিনটেনডেন্ট, এবং কেমিক্যাল ও মেটালার্জিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে বেতন ৩৫,৪০০ টাকা হবে।

সাধারণ প্রার্থীরা ৫০০ টাকা দিয়ে আবেদন করতে পারবেন। তবে পরে ৪০০ টাকা ফেরৎ পেয়ে যাবেন। এসসি, এসটি, প্রাক্তন সৈনিক, মহিলা, ট্রান্সজেন্ডার, সংখ্যালঘু বা অর্থনৈতিকভাবে অনগ্রসর শ্রেণীর অন্তর্গত প্রার্থীদের জন্য প্রার্থীদের জন্য আবেদন ফি হবে ২৫০ টাকা। পরীক্ষা অ্যাটেন্ড করার পরে যার পুরোটাই ফেরত দিয়ে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে রেল।

Related Articles