whatsapp channel

শিবপ্রসাদের হাত ধরে বাংলা সিনেমায় ফিরছেন রাখি গুলজার

রাখি গুলজার (Rakhi Gulzar) মানেই স্বর্ণযুগের একরাশ স্মৃতি। বঙ্গতনয়া রাখি তৎকালীন বম্বেতে গিয়ে নিজেকে গ্রুম করে পরিণত করেছিলেন ভার্সেটাইল অভিনেত্রী। একসময় অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর প্রেমিকার চরিত্রে অভিনয় করেছিলেন রাখি।…

Avatar

Nilanjana Pande

রাখি গুলজার (Rakhi Gulzar) মানেই স্বর্ণযুগের একরাশ স্মৃতি। বঙ্গতনয়া রাখি তৎকালীন বম্বেতে গিয়ে নিজেকে গ্রুম করে পরিণত করেছিলেন ভার্সেটাইল অভিনেত্রী। একসময় অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর প্রেমিকার চরিত্রে অভিনয় করেছিলেন রাখি। কিন্তু পরবর্তী কালে অমিতাভের মায়ের ভূমিকায় অভিনয় করতেও সমস্যা ছিল না তাঁর। মমতাময়ী মায়ের পাশাপাশি ‘শুভ মহরৎ’-এ এই রাখিই আবার শখের গোয়েন্দা। অনায়াসেই ফাঁস করে ফেলেন রহস্য। তবে বয়সজনিত কারণে দীর্ঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন রাখি। রাখি অভিনীত শেষ মুভি ‘নির্বাণ’ মুক্তি পায়নি। ‘বিজলিবালার মুক্তি’ অবলম্বনে তৈরি এই মুভির পরিচালক ছিলেন প্রয়াত গৌতম হালদার (Gautam Haldar)। এরপর রাখি অভিনয় জগৎ থেকে দূরত্ব বজায় রেখেছিলেন। কিন্তু শিল্পীর পরিচয় তাঁর শিল্প। ফলে আবারও বড় পর্দায় ফিরতে চলেছেন রাখি। বলা ভালো, বর্ষীয়ান অভিনেত্রীকে ফিরিয়ে নিয়ে আসছেন নন্দিতা রায় (Nandita Roy) ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shibaprashad Mukherjee)। তাঁদের আগামী ফিল্ম ‘আমার বস’-এর মাধ্যমে আবারও ফিরে আসছেন রাখি গুলজার।

‘আমার বস’-এর মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছেন রাখি। থাকছেন শিবপ্রসাদ, রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)-ও। এই মুভি প্রযোজনা করতে চলেছে উইন্ডোজ। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ফেব্রুয়ারি মাস থেকে শুরু হতে চলেছে ‘আমার বস’-এর শুটিং। তবে রাখির ডেটের উপর পুরোটাই নির্ভর করছে। ফিল্মের সম্পূর্ণ অংশের শুট হতে চলেছে কলকাতায়। তবে শিবপ্রসাদ রীতিমত অবাক। তিনি জানালেন, সুদূর মুম্বইয়ে বসে তাঁর সব মুভি দেখেছেন রাখি। বর্ষীয়ান অভিনেত্রীর সবচেয়ে ভালো লেগেছে ‘হামি’। রাখির সাথে কাজ করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত শিবপ্রসাদ।

‘আমার বস’-এর কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন নন্দিতা রায়। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ফিল্মের ‘প্রি-প্রোডাকশন’। শ্রাবন্তীকেও এই প্রথমবার দেখা যাবে উইন্ডোজ নির্মিত ফিল্মে। শুভ্রজিৎ মিত্র (Subhrajit Mitra) পরিচালিত প‍্যান ইন্ডিয়ান ফিল্ম ‘দেবী চৌধুরানী: ব্যান্ডিট কুইন অফ বেঙ্গল’-এর শুটিং সেরে তিনি শুরু করবেন ‘আমার বস’-এর শুটিং।

বিগত কয়েক বছরে উইন্ডোজের ঝুলিতে হিন্দি ফিল্ম ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’ ছাড়া আর কোনো ফ্লপ নেই। চলতি বছর পুজোয় রিলিজ করেছে মিমি চক্রবর্তী (Mimi Chakraborty), আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee) ও ভিক্টর বন্দ্যোপাধ্যায় (Victor Banerjee) অভিনীত ফিল্ম ‘রক্তবীজ’। উইন্ডোজ নির্মিত প্রথম সাসপেন্স থ্রিলার ঘরানার ফিল্ম এটি। এখনও অবধি প্রেক্ষাগৃহে চলছে ‘রক্তবীজ’। ফিল্মের বক্স অফিস রিপোর্ট যথেষ্ট ভালো।

whatsapp logo