Hoop PlusHoop StoryTollywood

Ranu Mondal: ‘তেরি মেরি’-র পর বাঙালি সুরকারের সুরে ফের গানের জগতে ফিরছেন রাণু মন্ডল

রাণাঘাট স্টেশন থেকে অতীন্দ্র (Atindra)-র মোবাইলে তোলা ‘এক পেয়ার কা নাগমা’ গানের ভিডিও রাতারাতি বিখ্যাত করে তুলেছিল রাণু মন্ডল (Ranu Mondal)-কে। সেই সময় হিমেশ রেশমিয়া (Himesh Reshmiya)-র সুরে তিনি গেয়েছিলেন ‘তেরি মেরি কহানি’। ওই বছরের সর্বাধিক হিট গান ছিল এই গানটি। এবার বাংলা সুরকারের সুরে গান গাইতে চললেন রাণু।

বলিউডে বড় পর্দায় তৈরি হচ্ছে রাণুর বায়োপিক। রাণুর ভূমিকায় অভিনয় করছেন বাংলার মেয়ে ইশিকা দে (Eshika Dey)। রাণুর বায়োপিকের নাম ‘মিস রাণু মারিয়া’। খ্রিস্ট ধর্মাবলম্বী রাণুর পুরো নাম রাণু মারিয়া মন্ডল। ফলে বায়োপিকের এই নাম। এবার এই ফিল্মের সঙ্গীত পরিচালনা করতে চলেছেন বাংলার সুরকার তথা গায়ক সিদ্ধার্থ রায় (Siddhartha Ray) ওরফে সিধু (Sidhu)। তাঁর সুরে প্লে-ব‍্যাক করতে চলেছেন রাণু। সম্প্রতি এই প্রসঙ্গে কথা বলতে ও রাণুকে নিজের তৈরি সুর শোনাতে রাণুর রাণাঘাটের বাড়িতে পৌঁছে গিয়েছিলেন সিধু। সঙ্গে ছিলেন ‘মিস রাণু মারিয়া’-র পরিচালক হৃষিকেশ মন্ডল (Hrishikesh Mondal)। সেখানেই দিনভর রাণুর সঙ্গে গান প্র্যাকটিস করলেন সিধু।

তবে ‘মিস রাণু মারিয়া’-র নেপথ্যে সিধু ছাড়াও রয়েছেন আরও তিন জন মিউজিক ডিরেক্টর। তাঁরা হলেন সুরজিৎ চ্যাটার্জী (Surajit Chatterjee), নীলাকাশ রায় (Nilakash Ray), সন্দীপ কর (Sandip Kar)। এই ফিল্মে সিধু ও রাণু ছাড়াও গান গেয়েছেন সুরজিৎ, শ্রীরাধা ব্যানার্জী (Sreeradha Banerjee), অঙ্কিতা ভট্টাচার্য (Ankita Bhattacharya), প্রশমিতা পাল (Prashamita Pal), শুভশ্রী (Subhasree), সায়ন্তনী (Sayantani) ও বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। ‘মিস রাণু মারিয়া’-র মাধ্যমে বলিউডে গায়ক ও সঙ্গীত পরিচালক হিসাবে ডেবিউ করতে চলেছেন একদা বাংলা ব্যান্ড খ্যাত সিধু ও সুরজিৎ।

অপরদিকে মুম্বইতে থাকলেও রাণাঘাটে এসে রাণুর সাথে কয়েকদিন থেকে তাঁকে পর্যবেক্ষণ করেছেন ইশিকা। বলিউডের ফিল্ম হলেও শুটিং ইউনিট বাংলার। নভেম্বর মাস থেকে শুরু হয়েছে এই ফিল্মের শুটিং। কলকাতা, রাণাঘাট, মুম্বই জুড়ে শুটিং হওয়ার কথা রয়েছে। এই ফিল্মে তুলে ধরা হবে রাণুর অল্প বয়স, স্ট্রাগল, রাণাঘাট স্টেশনে তাঁর ভিক্ষার কারণ।

whatsapp logo