Hoop News

Weather: রথযাত্রার দিনে রাজ্য জুড়ে কেমন থাকবে আবহাওয়া? বৃষ্টির সম্ভাবনা নিয়ে কি বলছে হাওয়া অফিস!

রথযাত্রার দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হবে না, রাজ্যজুড়ে হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়ে দিচ্ছে, আজ থেকে টানা ৭ দিন ঝড় বৃষ্টিতে তোলপাড় থাকবে দক্ষিণবঙ্গে, বিভিন্ন জায়গা বাদ যাবে না, কলকাতাও এই যে এটা দেখো না। রথের দিন একাধিক জেলায় ঝড় বৃষ্টি হতে পারে।

কোন কোন জেলাতে বৃষ্টি হতে পারে?

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে। গুমোট গরম একটা থাকবে, বৃষ্টির সঙ্গে সঙ্গে বজ্রপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকতে পারে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। এখানে অতিরিক্ত ভারী বৃষ্টির জন্য তিস্তার জলস্তর উপরে উঠতে পারে। যদিও আগামীকাল বৃষ্টি কমে যেতে পারে, এমনটাও জানাচ্ছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ৭ জুলাই কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলিসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। রবিবার মেঘলা আকাশ  থাকার পাশাপাশি দু-এক পশলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে শহরে।

Related Articles