Hoop FitnessHoop Life

Weight Lose Tips: পেটের চর্বি কমবে সহজে, ভরসা রাখুন এক টুকরো রসুনে

সকালে উঠে গরম জলে লেবু মধু খান? কিংবা প্রতিদিন দৌড়ঝাঁপ করেন? অথবা এক্সারসাইজ কিছুতেই পেটের চর্বি কমছে না? দেখতে বাজে লাগছে? তাহলে আপনার এই সমস্ত সমস্যার সমাধান করবে একজন রসুন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

এক কোয়া রসুনকে টুকরো টুকরো করে কেটে নিন। এরপর রোজ সকাল বেলা গরম জলে খালি পেটে এই রসুনের টুকরোগুলি ট্যাবলেট এর মতন খেয়ে ফেলুন। কখনোই দাঁত দিয়ে দিয়ে রসুন খাবেন না। তাতে কিন্তু দাঁতের ক্ষতি হবে। আর এটি আপনার শরীরের জন্য ভালো না। টুকরো টুকরো করে রসুন জলের মধ্যে দিয়ে অথবা গরম ভাতের মধ্যে এই টুকরোগুলি দিয়ে ভাত খেয়ে সাবধানে গিলে ফেলুন। দেখবেন, বেশ কয়েকদিন যাওয়ার পরেই আপনি নিজেই তফাৎ বুঝতে পারবেন।

রসুন খেলে শুধু যে চর্বি গলবে, তাই নয়, রসুন খেলে শরীর থেকে টক্সিন বেরিয়ে যাবে, যার ফলস্বরূপ আপনার ত্বক অনেক বেশি সুন্দর থাকবে। যারা বাতের ব্যথার সমস্যায় ভুগছেন, তারা কিন্তু প্রতিদিন এইভাবে রসুন খেতে পারেন, রসুন শরীরের ব্যথা যন্ত্রণাকে অনেকখানি দূর করে। তবে যারা ভাবেন রসুন খেলে হজম এর, গ্যাসের সমস্যা হয়, তারা কিন্তু এইভাবে রসুন খাবেন। তাতে কিন্তু গ্যাস অম্বল এর সমস্যা একেবারে দূর হয়ে যাবে।

Related Articles