Hoop Story

Unknown Facts: এইসব কারণে বয়সে ছোট প্রেমিক খোঁজেন মাঝবয়সী বৌদিরা

জীবন হল নদীর মতো। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত একটা দীর্ঘ যাত্রাপথ পার করতে হয় সকলকেই। আর এই লম্বা যাত্রাপথে দেখা হয় অনেকের সাথে, নিতে হয় অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ, হয় নানারকম সব অভিজ্ঞতা। আর সবটুকু নিয়েই গন্তব্যের দিকে এগিয়ে যেতে হয় আমাদের সকলকেই। আর মাঝের এই অধ্যায়ের নাম হল সম্পর্ক। সম্পর্ক ছাড়া জীবন অর্থহীন। তাই জীবনে সম্পর্ককে গুরুত্ব দেওয়াটাও আমাদের কাছে একটি গুরুত্বপূর্ণ কাজ বলে পরিগণিত হয়।

শরীর ও মন, উভয়ের চাহিদা পূরণের জন্যই সম্পর্কে জড়ায় মানুষ। তবে বর্তমানে ভারতের মতো দেশে পরকীয়া সম্পর্কের লোরিমান বৃদ্ধি পাচ্ছে। অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে যে বিবাহিতা মহিলারা অবিবাহিত পুরুষদের সঙ্গে প্রেমের সম্পর্কে লিপ্ত হয়ে পড়ছেন। এর বেশিরভাগ ক্ষেত্রেই মহিলার থেকে পুরুষের বয়স কম হয়। কিন্তু কেন এমনটা হয়? কি কারণে মহিলারা কমবয়সী পুরুষদের প্রেমে পড়েন। এর যথাযথ কারণ নিম্নরূপ।

● আত্মবিশ্বাস বাড়াতে: বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে মহিলারা ক্রমেই জীবনের উপর আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন। নানা সাংসারিক চাপে এমন হয়ে থাকে তাদের মধ্যে। তবে কমবয়সী পুরুষদের মধ্যে আত্মবিশ্বাস বেশি থাকায় তাদের সঙ্গে সম্পর্কে থেকে সেই হারিয়ে যাওয়া আত্মবিশ্বাস ফিরে পেতে চায় কমবেশি সকল মহিলাই।

● শারীরিক চাহিদা পূরণ: একটি সমীক্ষায় দেখা গেছে, মানুষের ক্ষেত্রে পুরুষদের থেকে মহিলাদের শারীরিক চাহিদা বেশি হয়। মনোবিজ্ঞানীদের মতে, শারীরিক চাহিদায় পুরুষদের হার মানায় মহিলাদের উত্তেজনা। জানা যায়, ২৭-৪৫ বছরের মধ্যে একজন মহিলার যৌন চাহিদা সবথেকে বেশি হয়ে থাকে। অর্থাৎ বয়সের সঙ্গে মহিলাদের যৌন চাহিদা তুঙ্গে পৌঁছায়। অন্যদিকে পুরুষদের ক্ষেত্রে এটি উল্টো হয়। পুরুষদের বয়সের সঙ্গে যৌন ক্ষুধা কমে যায়। তাই স্বামীসুখ না পেয়ে অনেকেই কমবয়সী পুরুষদের থেকে সুখ পেতে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন।

● যত্নশীলতা উপভোগ করতে: কমবয়সী প্রেমিকেরা তাদের প্রেমিকার প্রতি একটু বেশিই যত্নশীল হয়ে থাকেন। আর বক্যস বৃদ্ধির অঙ্গে সঙ্গে মহিলাদের মন ও শরীরে সেই যত্ন লাভের খিদে বাড়তে থাকে। তাই বয়স বাড়লেও অনেক মহিলাই কমবয়সী প্রেমিক খোঁজেন এই যত্ন পাওয়ার জন্য।

● একঘেয়েমি কাটানোর জন্য: বিয়ের পর একজন মহিলার জীবন সম্পূর্ণভাবে বদলে যায়। তার চারপাশের মানুষজন, পরিবেশ, পরিস্থিতি সবেতেই বদল আসে। আর এই বদল তাদের জীবনে দীর্ঘস্থায়ী হয়ে থাকে। তাই এই জীবনে সহজেই একঘেয়েমি আসে। আর এই একঘেয়েমি মনোভাব কাটতেই খোলা জানালার মতো কাউকে খোঁজেন মহিলারা। এক্ষেত্রে কমবয়সী পুরুষদের মধ্যে প্রেমিক ভাব বেশি হওয়ায় তাদের প্রতি বেশি আকৃষ্ট হয়ে থাকেন মহিলারা।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও সমীক্ষার ভিত্তিতে লেখা। সকলের ক্ষেত্রে এই বিষয়গুলি ভিন্ন ভিন্ন হতে পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা