Advertisements

Teacher Recruitment: রাজ্যে ফের শিক্ষক নিয়োগ, মোটা বেতনের সঙ্গে থাকছে আকর্ষণীয় সুযোগ সুবিধা

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

রাজ্যে শিক্ষক নিয়োগ (Teacher Recruitment) নিয়ে একের পর এক বিতর্ক লেগেই রয়েছে। এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে কোণঠাসা রাজ্য সরকার। এই মামলায় ইতিমধ্যেই প্রায় ২৬ হাজার জনের চাকরি বাতিল হয়। যদিও পরবর্তীকালে সুপ্রিম কোর্টের নির্দেশে চাকরি বাতিলের রায়ে স্থগিতাদেশ জারি করা হয়েছে। বর্তমানে বিচারাধীন রয়েছে এই মামলা। এমতাবস্থায় রাজ্যে এক রকম থমকে রয়েছে শিক্ষক নিয়োগ। তবে চাকরিপ্রার্থীদের জন্য এবার এল একটি সুখবর। রাজ্যের জেলায় জেলায় নিয়োগ হতে চলেছে অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকা। সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সম্প্রতি। কোন কোন পদে নিয়োগ হবে, কারা আবেদন করতে পারবেন, কীভাবে করা যাবে আবেদন যাবতীয় তথ্য রইল প্রতিবেদনে।

কোন পদে নিয়োগ? 

ন্যাশনাল কম্পিউটার স্বাক্ষরতা মিশনের অধীনে বিভিন্ন জেলায় জেলায় কম্পিউটার সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়ার জন্য নিয়োগ করা হবে অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকা। জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং, অ্যারিথমেটিক, জেনারেল ইংলিশ, জেনারেল নলেজ, কারেন্ট অ্যাফেয়ার্সের মতো বিভিন্ন চাকরির পরীক্ষার বিষয়গুলি পড়ানোর জন্য কোচিং সেন্টার গুলিতে প্রশিক্ষক নিয়োগ হবে। এছাড়া পুলিশ, আর্মির ফিজিক্যাল টেস্টের জন্য ট্রেনারদেরও নিয়োগ করা হবে। তবে মোট শূন্য পদের সংখ্যা এখনও প্রকাশ করা হয়নি।

নিয়োগ প্রক্রিয়া

কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না এক্ষেত্রে। শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে হবে নিয়োগ। নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে আকর্ষণীয় হারে বেতনের পাশাপাশি বার্ষিক বোনাস এবং অন্যান্য সুবিধাও পাবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা

  • আবেদনের জন্য প্রার্থীকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।
  • যে বিষয়ে পড়ানোর জন্য আবেদন করছেন সে বিষয়ে দক্ষতা থাকতে হবে।
  • এই ধরণের কাজের অভিজ্ঞতা থাকলে পাবেন অগ্রাধিকার।

আবেদন পদ্ধতি

আবেদনের জন্য একটি কভার লেটার সহ নিজের বায়োডেটা ইমেইল করে পাঠাতে হবে pragati_berhampur@yahoo.com এই আইডিতে। আবেদন জানানোর শেষ তারিখ ২৭ মে ২০২৪।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow