Hoop News

উচ্চ মাধ্যমিক পাশেই বিপুল শূন্যপদে নিয়োগ, মহিলা কর্মচারীরা এভাবে করুন আবেদন

রাজ্যের মহিলা চাকরি প্রার্থীদের (Female Candidates) জন্য রয়েছে সুখবর। অঙ্গনওয়াড়ি সহায়িকা কেন্দ্রে শুরু হতে চলেছে কর্মী নিয়োগ (Anganwari Worker)। উচ্চ মাধ্যমিক পাশেই এই কাজের জন্য আবেদন করা যাবে। উত্তর ২৪ পরগণা জেলার বিভিন্ন সুসংহত শিশু কেন্দ্র গুলিতে নিয়োগ করা হবে অঙ্গনওয়াড়ি সহায়িকা এবং কর্মী। মহিলা চাকরিপ্রার্থীদের জন্য নিঃসন্দেহে এটি একটি বড় সুযোগ। কীভাবে করবেন আবেদন, সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে।

টিটাগড়, পানিহাটি, ব্যারাকপুর, খড়দহ, কামারহাটি, বারাসত, নৈহাটি, বাগদা, উত্তর দমদম, অশোকনগর কল্যাণগড়, গারুলিয়া, কাঁচড়াপাড়া, বসিরহাট, সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ ব্লকে চলছে অঙ্গনওয়াড়ি সহায়িকা কর্মী নিয়োগ। এই স্বেচ্ছাসেবা মূলক পদগুলিতে কর্মরত কর্মীরা সরকারি কর্মী বলে বিবেচিত হবেন না। তবে তারা সরকারি ভাতা পাবেন। কারা কারা আবেদন করতে পারবেন এই পদে?

উল্লেখ্য, মাত্র উচ্চ মাধ্যমিক পাশ করা থাকলেই আবেদন করা সম্ভব এই পদের জন্য। উচ্চ মাধ্যমিক পাশ করা সব মহিলাই এই পদের জন্য আবেদন করতে পারবেন। উচ্চশিক্ষার ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে এই পদে। প্রার্থীদের শূন্যপদ যুক্ত গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে। ১৮ থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে যাদের বয়স তারাই শুধুমাত্র এই পদের জন্য আবেদন করতে পারবেন। মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষা এবং বাকি ১০ নম্বরের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থীদের। দার্জিলিং, কালিম্পং এবং পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন সুসংহত শিশু কেন্দ্রগুলিতে কর্মী নিয়োগ করা হবে। কীভাবে করবেন আবেদন?

এই পদের জন্য অফলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্র প্রিন্ট করে নিজেদের গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সঠিক ভাবে ফিল আপ করতে হবে। ফর্মের সঙ্গে গুরুত্বপূর্ণ নথিও সংযুক্ত করতে হবে। দু কপি ছবি এবং সাক্ষর করে আবেদনপত্রটি পাঠাতে হবে সংশ্লিষ্ট জেলার ঠিকানায়। উত্তর ২৪ পরগণায় ২ রা এপ্রিল ২০২৪ এর বিকেল পাঁচটার মধ্যে আবেদন করতে হবে।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই