১ লক্ষ টাকা পর্যন্ত বেতন পাওয়ার সুযোগ, বিপুল সংখ্যক শূন্য পদের জন্য চলছে আবেদন

বর্তমানে চাকরির আকালের (Recruitment) জন্য বহু মানুষ কর্মহীন হয়ে বসে রয়েছেন। অনেকেই এমন আছেন যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য অপেক্ষা করছিলেন। বা অনেকে বেসরকারি চাকরি পাওয়ার স্বপ্নও দেখে থাকেন। এবার তাদের জন্য এল সুখবর। এবার চাকরিপ্রার্থীদের জন্য এল এক দারুণ সুখবর। স্টিল অথরিটি অফ ইন্ডিয়া কোম্পানিতে শুরু হয়েছে কর্মী নিয়োগ। মোট কতগুলি শূন্য পদে নিয়োগ করা হচ্ছে, কারা আবেদন করতে পারবেন সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে।

শূন্য পদের নাম এবং সংখ্যা

বিজ্ঞপ্তি অনুযায়ী, টেকনিক্যাল ম্যানেজমেন্ট ট্রেইনি পদে নিয়োগ করা হবে চাকরিপ্রার্থীদের। মোট ২৪৯ টি শূন্য পদে নিয়োগ করা হবে চাকরিপ্রার্থীদের।

শিক্ষাগত যোগ্যতা

টেকনিক্যাল ম্যানেজমেন্ট ট্রেইনি পদে আবেদন করার জন্য প্রার্থীদের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সিভিল ইঞ্জিনিয়ারিংএ স্নাতক ডিগ্রি পাশ করতে হবে। পাশাপাশি গ্র্যাজুয়েশনে ৬৫ শতাংশ নম্বর পাওয়া আবশ্যক।

বয়স সীমা

ইচ্ছুক প্রার্থীর বয়স হতে হবে ২৪ বছরের মধ্যে। এর বেশি বয়স হলে আবেদন করা যাবে না উল্লিখিত পদে।

বেতন সীমা

নির্বাচিত কর্মীরা প্রতি মাসে ৫০,০০০ টাকা থেকে শুরু করে ১,৮০,০০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

আবেদন পদ্ধতি

অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে এই পদের জন্য। সেক্ষেত্রে প্রথমেই SAIL এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে সঠিক তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করে সাবমিট করতে হবে। জেনারেল, ওবিসি এবং EWS প্রার্থীদের জন্য আবেদন মূল্য হবে ৭০০ টাকা। আর সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য হবে ২০০ টাকা।

নির্বাচন পদ্ধতি

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড এর তরফে দুটি ধাপে প্রার্থী নির্বাচন হবে। প্রথমে গ্রুপ ডিসকাশন এবং তারপর ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বাছাই করা হবে।