Redmi Mobile: ফাটাফাটি অফার! অনলাইন সাইটে অর্ধেকেরও কম দামে পাওয়া যাচ্ছে Redmi-র এই মোবাইল

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

দিন দিন ডিজিটাল দুনিয়ার সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত হয়ে পড়ছি আমরা। আজকাল সকলেই মোবাইল ব্যবহার করে থাকেন। আর মোবাইল বলতেই এখন স্মার্টফোনকেই বোঝায়। কারণ আজকাল কিপেড মোবাইলের চাহিদা বা ব্যবহার- দুইই প্রায় নেই বললেই চলে। যায় এলহন স্মার্টফোনের চাহিদা বা বিক্রি দুটোই বাড়ছে সমানুপাতিক হারে। এখন ধনী থেকে মধ্যবিত্ত, এমনকি নিম্নবিত্ত মানুষেরাও মোবাইল কেনার দিকে ঝুঁকে থাকেন। আবার নিউ ইয়ারের সময় এলে তো নতুন মোবাইল কেনার হিড়িক পড়ে যায় সাধারণ মানুষের মধ্যে।

এখন ভারতের মতো দেশে নানা সেগমেন্টের মোবাইল উপলব্ধ রয়েছে। এর মধ্যে যেমন প্রিমিয়াম সেগমেন্টের মোবাইল রয়েছে একটু বেশি দামে, তেমনই আবার মিড-রেঞ্জ মোবাইলের দাম তার থেকে কিছুটা কম। তবে বাজেট সেগমেন্ট মোবাইলের চাহিদা এখন দেশে সর্বোচ্চ। আর এই সেগমেন্ট দখলের লড়াইয়ে রয়েছে রেডমি, পোকো, স্যামসাং, ভিভো, অপ্পো, মটোরোলার মতো কোম্পানিগুলো। এই প্রতিবেদনে বাজেট সেগমেন্টের এমন একটি আলোচনা হবে, যা এই মরশুমে মিলছে অর্ধেক দামে।

এই প্রতিবেদনে আমরা কথা বলবো রেডমি কোম্পানির Redmi 12C মোবাইলটি নিয়ে। এই মোবাইলটি সাওমী কোম্পানির বাজেট সেগমেন্ট মোবাইলের মধ্যে সবথেকে আকর্ষণীয়। তার কারণ হল এর উন্নত সব স্পেসিফিকেশন। এই মোবাইলে ডিসপ্লের কথা বললে বলতেই হয় যে এতে রয়েছে একটি ৬০ হার্জের রিফ্রেশ রেট সহ ৬.৭১-ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, যার রিজলিউশন রিওছে১৬০০ x ৭২০ পিক্সেলের। Android ভিত্তিক এই মোবাইল MIUI ১৩-তে চলে। এছাড়াও এই মোবাইলটি চলছে MediaTek Helio G৮৫ প্রসেসর, ৫০MP প্রাইমারি ক্যামেরা এবং ৫০০০mAh ব্যাটারি রয়েছে।

কিছুদিন পরেই ভারতে লঞ্চ হতে চলেছে Xiomee কোম্পানির Redmi 13C মোবাইলটি। তবে এর আগের মডেল অর্থাৎ Redmi 12C মোবাইলটি তার আগে অর্ধেক দামে পাওয়া যাচ্ছে আমাজন ই-কমার্স সাইটে। এই মোবাইলের ৪জিবি + ৬৪জিবি ভ্যারিয়েন্টটির দাম ১৩,৯৯৯ টাকা। তবে এই সেলে এই মোবাইলটি পাওয়া যাবে মাত্র ৬,৭৯৯ টাকায়। এছাড়াও পুরানো মোবাইল থাকলে সেটিকে এক্সচেঞ্জ করেও কিছুটা দাম ছাড় পাওয়া যাবে।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা