whatsapp channel
GossipHoop Plus

Raj-Rekha: স্মিতা পাটিলের মৃত্যুর পর রেখাকে আপন করে নিয়েছিলেন রাজ বব্বর!

রেখা (Rekha) কিংবদন্তী হওয়ার পাশাপাশি এক নজরকাড়া ব্যক্তিত্ব। বারবার তাঁর জীবনে এসেছে বিতর্ক। তাঁর স্বামীর মৃত্যুর জন্য সকলে রেখাকেই দায়ী করেছেন। বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন রেখা। একসময় সরেও এসেছেন সেই সম্পর্ক থেকে। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর রেখার সম্পর্কের কথা সকলের জানা। কিন্তু একসময় রাজ বব্বর (Raj Babbar)-এর সাথে তৈরি হয়েছিল রেখার সম্পর্ক।

1986 সালে সন্তানের জন্ম দিতে গিয়ে প্রয়াত হন রাজ বব্বরের দ্বিতীয়া স্ত্রী স্মিতা পাটিল (Smita Patil)। সেই সময় স্মিতার অন্তিম সৎকার মিডিয়া কভার করেছিল। ভিডিও কভারেজে দেখা গিয়েছিল, রাজ অত্যন্ত শোকাকুল তাঁর স্ত্রী ও নামী অভিনেত্রী স্মিতার মৃত্যুতে। কিন্তু এর কিছুদিন পরেই তিনি রেখার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। ‘উমরাও জান’ ফিল্মে একসাথে অভিনয় করেছিলেন রাজ ও রেখা। অনুমান করা হয়, সেই সময় থেকেই তাঁদের সম্পর্কের সূত্রপাত। একই সময় রেখারও ব্রেক-আপ হয়েছিল।

একটি পুরানো সাক্ষাৎকারে রাজ জানিয়েছেন, রেখার সঙ্গে তাঁর সম্পর্ক তাঁকে মানসিক অবসাদ থেকে বার করে এনেছিল। দুজনে দুজনের সাথে বিভিন্ন কথা শেয়ার করতেন। রাজ মনে করেন, যদিও তাঁদের এই সম্পর্ক পরিণতি পায়নি, কিন্তু এই সম্পর্ক নিয়ে তাঁদের সুন্দর স্মৃতি রয়েছে। তবে রেখার ঘনিষ্ঠ সূত্রের খবর অনুযায়ী, রাজের সাথে প্রচন্ড ঝগড়া পর মুম্বইয়ের ভিড়ে ভরা রাস্তা দিয়ে খালি পায়ে দৌড়ে যাচ্ছিলেন। রাজ এই ঘটনা অস্বীকার করে বলেন, তাঁর সাথে রেখার এই ধরনের কোনও ঝগড়া হয়নি।

রেখা কিন্তু রাজের সঙ্গে তাঁর সম্পর্কের কথা কোনোদিন স্বীকার করেননি। তবে রাজ বলেছেন, হয়তো রেখা এই সম্পর্কের কথা স্বীকার করতে লজ্জা পাচ্ছেন। কিন্তু সত্যিই তাঁদের মধ্যে সম্পর্ক ছিল। পরবর্তীকালে তাঁর প্রথম স্ত্রী নাদিরা (Nadira Babbar)-র কাছে ফিরে গিয়েছিলেন রাজ।

whatsapp logo