Finance NewsHoop Tech

TRAI-এর নয়া নিয়মে কাবু অম্বানি, ১ মাসের সস্তা প্ল্যান আনতে বাধ্য হল Jio

অবশেষে সাধারণ মানুষের মুখে ফুটল স্বস্তির হাসি। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার নতুন নিয়ম মেনে ৩০ দিনের বৈধতা যুক্ত রিচার্জ প্ল্যান (Recharge Plan) অফার করতে বাধ্য হয়েছে দেশের টেলিকম সংস্থা গুলি। এরপরেই রিলায়েন্স জিওর (Reliance Jio) তরফে নতুন কিছু রিচার্জ প্ল্যান লঞ্চ করা হয়েছে, যা গ্রাহকদের জন্য খুবই লাভজনক হবে বলে মনে করা হচ্ছে।

লোকসভা ভোট মিটতেই এক ধাক্কায় রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়িয়ে দিয়েছে রিলায়েন্স জিও। জল্পনা চলছিল আগে থেকেই। নির্বাচনের পরেই এক লাফে বেশ অনেকটাই দাম বেড়েছে সংস্থার সমস্ত প্ল্যানগুলির। শুধু জিও নয়, দাম বাড়িয়েছে এয়ারটেলও। রিলায়েন্স জিও বর্তমানে দেশের টপ টেলিকম সংস্থাগুলির মধ্যে অন্যতম। দেশের একটি বড় অংশের মানুষ জিওর গ্রাহক। আর এবার ২৯৬ টাকা এবং ২৫৯ টাকার দুটি রিচার্জ প্ল্যান আনা হল জিওর তরফে।

এই দুটি প্ল্যানের বৈধতা ৩০ দিনের। এই প্ল্যান গুলিতে থাকছে দৈনিক ১.৫ জিবি ডেটা সহ আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধাও। উপরন্তু এই প্ল্যানে আরো একটি সুবিধা থাকছে। মাসের যে তারিখে এই প্ল্যানটি রিচার্জ করা হবে সেই তারিখের পর থেকে পরবর্তী মাসের একই তারিখের আগের দিন পর্যন্ত সক্রিয় থাকবে প্ল্যানটি। অর্থাৎ যদি অগাস্টের ৫ তারিখে রিচার্জ করা হয় এই প্ল্যান তবে সেপ্টেম্বরের ৫ তারিখ পর্যন্ত তা সক্রিয় থাকবে। আবার ৬ সেপ্টেম্বর নতুন করে রিচার্জ করাতে হবে।

২৯৬ টাকার প্ল্যানে পাওয়া যাবে ৩০ দিনের জন্য ২৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল সহ দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধাও পাওয়া যাবে। এছাড়া ২৫৯ টাকার প্ল্যানে ৩১৯ টাকার মান্থলি ক্যালেন্ডার প্ল্যানের মতো সুবিধা পাওয়া যায়। এই প্ল্যানে দৈনিক ১.৫ জিবি ডেটা পাওয়া যাবে। দৈনিক কোটা শেষ হয়ে যাওয়ার পরেও ইন্টারনেট ব্যবহার করা যাবে। তবে স্পিড কমে যাবে।

Related Articles