Hoop PlusTollywood

বিষাদময় 2022, চলে গেছেন তাঁরা যাঁদের কি আদৌ যাওয়ার কথা ছিল!

আর মাত্র কয়েক সপ্তাহ। 2022 সালের সমাপ্তি ঘটতে চলেছে। বছর জুড়েই যেন বিষাদ। পরপর দুই বছর করোনা অতিমারীর ফলে সামাজিক ও অর্থনৈতিক ধস নেমেছিল। ফলে 2022 সম্পর্কে মানুষ ছিলেন আশাবাদী। সকলেই ভেবেছিলেন, এক নতুন আলো আসতে চলেছে। কিন্তু বছর জুড়ে ছিল অন্ধকার। বছরের প্রথম দিক থেকে একের পর এক দুঃসংবাদ ঝাঁঝরা করে দিয়েছে মানবজাতিকে। বহু বছর পর আবারও যুদ্ধের উন্মাদনা দেখছেন মানুষ। পাশাপাশি প্রায় প্রত্যেক পরিবারেই রয়েছে স্বজন হারানোর বেদনা। অথবা অপ্রত্যাশিত অসুস্থতা। বিচ্ছেদ যেন 2022-এর পরতে পরতে। বাংলা বিনোদন জগত হারিয়েছে একের পর এক তারকাকে।

প্রায় হঠাৎই চলে গিয়েছেন অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। একসময় ছিলেন বাংলা সিনেমার বিখ্যাত নায়ক। বাংলা টেলিভিশনের মাধ্যমে শুরু করেছিলেন কেরিয়ারের দ্বিতীয় ইনিংস। স্ত্রী সংযুক্তা (Sanjukta Chatterjee) ও মেয়ে ডল (Doll)-কে নিয়ে থিতু হয়েছিলেন জীবনেও। বাংলা ধারাবাহিকেও সকলে পছন্দ করছিলেন অভিষেকের অভিনয়। কিন্তু চলতি বছরের মাঝামাঝি ফুড পয়জনের ফলে মারাত্মক অসুস্থ হয়ে পড়েন অভিষেক। কিন্তু তা সত্ত্বেও শুটিং করছিলেন তিনি। একটি রিয়েলিটি শোয়ের শুটিংয়ে গিয়ে শট দেওয়ার মতো অবস্থায় ছিলেন না। ফলে বাড়ি ফিরে এসেছিলেন। সেই রাতেই ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে তিনি চলে যান না ফেরার দেশে।

চলতি বছরের মে মাসে আত্মহত্যা করেন ‘আমি সিরাজের বেগম’ খ্যাত অভিনেত্রী পল্লবী দে (Pallavi Dey)। তাঁর দেহে আঘাতের চিহ্ন ছিল। তাঁর বয়ফ্রেন্ডের সাথে লিভ-ইন করতেন পল্লবী। ওই ব্যক্তির নামে থানায় অভিযোগ দায়ের করেছেন পল্লবীর মা-বাবা। পোস্টমর্টেম রিপোর্টে আত্মহত্যার তত্ত্ব উঠে এলেও তা মানতে নারাজ তাঁরা। কারণ পল্লবীর সাথে আগের দিন কথা বলেছিলেন তাঁর মা। পল্লবীর উপর ছিল নতুন ফ্ল্যাট ও গাড়ির ইএমআই-এর চাপ বলেও তদন্তে জানা গিয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by mistuu (@pallavidey153)

চলতি বছরের 26 শে অগস্ট ভোরে ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে চলে গেলেন অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায় (Ananya Chatterjee)। বেশ কিছুদিন ধরেই ভুগছিলেন ব্রঙ্কো-নিউমোনিয়ায়। সাদা-কালো যুগে চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন অনন্যা। পাশাপাশি থিয়েটারে অভিনয় করেছেন। ইদানিং কালে একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি।

অক্টোবর মাসে চলে গিয়েছেন সোনালি চক্রবর্তী (Sonali Chakraborty)। একাধিক সিরিয়ালে অভিনয় করেছেন তিনি। লিভারের সমস্যার কারণে অসুস্থ হয়ে প্রয়াত হন তিনি।

মাত্র কিছুদিন আগেই চলে গিয়েছেন ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। মাত্র চব্বিশ বছর বয়সে তিনি চলে গেলেন নক্ষত্রলোকে। ইউয়িং সারকোমা-য় আক্রান্ত ছিলেন ঐন্দ্রিলা। এটি একটি বিরল ধরনের ক্যান্সার। গত সাত বছর ধরে এই ক্যান্সারের সাথে লড়াই করছিলেন তিনি। গত নভেম্বর মাসে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন তিনি। মস্তিষ্কে ছড়িয়ে গিয়েছিল ক্যান্সারের সংক্রমণ। টানা কুড়ি দিন হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে লড়াই করার পর প্রয়াত হন ঐন্দ্রিলা।

whatsapp logo