Hoop Life

Skin Care Tips: হাঁটু-কনুইয়ের কালো দাগ দূর করার ৫টি সহজ টিপস

আমরা অনেক সময় মুখের ত্বকের দিকে অনেক নজর দিয়ে থাকি, কিন্তু সব সময় আমরা কনুই বা হাঁটুর দিকে অতটা খেয়াল রাখি না। কিন্তু যদি কয়েকটা জিনিস বাড়িতে থাকা যে উপাদান ব্যবহার করেন, তাহলে কিন্তু সহজেই আপনি আপনার কনুই ও হাঁটুর কালো দাগ সহজে দূর করতে পারবেন, বেশি সময়ও আপনাকে ব্যয় করতে হবে না।

১) পাতিলেবুর রস এর জন্য অনেকখানি উপকারী। যদি কালো জায়গায় পাতিলেবুর রস খুব ভালো করে ঘষে আধ ঘন্টা রেখে তারপর ধুয়ে ফেলা যায়, তাহলে অন্তত পরপর তিনদিন ব্যবহার করার পরে দেখবেন আপনার কোন এবং হাঁটু কতটা পরিষ্কার হয়ে গেছে।

২) ভিটামিন ই অয়েল ত্বকের কালো দাগ দূর করতে সহজেই সাহায্য করে রাতে শুতে যাবার সময় ভিটামিন ই অয়েল খুব ভালো করে দুটো কনুই এবং হাঁটুতে ম্যাসাজ করে শুয়ে পড়ুন, সকাল বেলা উঠে দেখবেন কালো দাগ অনেক চলে গেছে।

৩) টমেটোর রসের মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড কালো দাগ দূর করতে সাহায্য করে । হাঁটু এবং গোড়ালি অথবা যেখানে যেখানে দেখবেন ত্বক কালো হয়ে গেছে, সেখানে টমেটোর রস খুব ভালো করে ঘষে দিতে হবে। তারপরে দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে পরপর সাত দিন এরকম করুন।

৪) টক দইয়ের মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড ত্বককে ভালো রাখতে সাহায্য করে হাঁটু, কনুই এর উপর হওয়া কালো দাগ সহজে দূর করতে পারে টক দই। টক দই এর মধ্যে সামান্য পরিমাণে পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি হাঁটু কনুইতে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে দিন। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন পরপর সাত দিন এমনটা করুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৫) কফি পাউডার, চালের গুঁড়োর সঙ্গে ভালো করে টক দই মিশিয়ে মিশ্রণটি যদি কালো জায়গার উপরে লাগিয়ে আধ ঘন্টা রেখে ভালো করে ঘষে নেওয়া যায়, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

whatsapp logo